চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনের উপনির্বাচনে ৩ জনের মনোনয়নপত্র বাতিল

জাতীয়

স্বদেশ বাণী ডেস্ক: আজ রবিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ-২ (ভোলাহাট-গোমস্তাপুর-নাচোল) আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র বাছাইকালে প্রয়োজনীয় সংখ্যক সমর্থক না থাকায় আওয়ামী লীগ বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার এর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে ঋণ গ্যারান্টার থাকায় জাসদের প্রার্থী মোঃ মনিরুজ্জামান মনির এবং ঋণ খেলাপীর কারণে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুলের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।
সহকারি রির্টার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মোতাওয়াক্কিল রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে বৈধ প্রার্থী থাকলেন ৫ জন এবং চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে বৈধ প্রার্থী থাকলেন ৪ জন। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে বৈধ প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সংসদ সদস্য মুহাঃ জিয়াউর রহমান, আওয়ামী লীগ বিদ্রোহী সাবেক উপজেলা চেয়ারম্যান খুরশিদ আলম বাচ্চু (স্বতন্ত্র), জাতীয় পার্টির আব্দুর রাজ্জাক, বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্ট-বিএনএফের মোঃ নবীউল ইসলাম এবং জাকের পার্টির মোঃ গোলম মোস্তফা।

অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের বৈধ প্রার্থী থাকলেন ৪জন। এরা হলেন, আওয়ামী লীগ দলীয় প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য মোঃ আব্দুল ওদুদ, গত পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ বিদ্রোহী মেয়র প্রার্থী হয়ে বহিষ্কৃত সামিউল হক (স্বতন্ত্র), বিএনএফের কামরুজ্জামান খান এবং তাহরিমা (স্বতন্ত্র)।

প্রসঙ্গত, গত ১১ ডিসেম্বর বিএনপি’র ৬ সংসদ সদস্য পদত্যাগ করায় আগামী ১ ফেব্রুয়ারি চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।
স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *