প্রতিভাবান না হয়েও সাফল্যের রহস্য ফাঁস করলেন ফারিয়া

বিনোদন

বিনোদন ডেস্ক: ‘আশিকী’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন ঢাকাই সিনেমার চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। ২০১৫ সালে থেকে তিনি অভিনয় শুরু করেন। অভিষেকের পর ঢাকা ও কলকাতা মিলিয়ে কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন এ অভিনেত্রী। বাণিজ্যিক সিনেমায় গ্ল্যামারাস চরিত্রের পাশাপাশি তাকে পাওয়া গেছে ‘পাশের বাড়ির মেয়ে’টাইপ চরিত্রেও।

সপ্রতি টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশি অভিনেত্রী জানিয়েছেন, নিজেকে ততটা প্রতিভাবান মনে করেন না তিনি।

নুসরাত ফারিয়াকে প্রশ্ন করা হয়, নিজের কাজ নিয়ে তিনি কতটা আত্মবিশ্বাসী। উত্তর দিতে গিয়ে তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি, আমি ততটা প্রতিভাবান নই, তবে কাজ চালিয়ে যাচ্ছি নিজের আত্মবিশ্বাসের জোরে।’

উপস্থাপক ও গানের মডেল হিসেবে বিনোদন অঙ্গনে কাজ শুরু করলেও একটা সময় কলকাতার চলচ্চিত্রেও নিয়মিত কাজ করেছেন। সা¤প্রতিক সময়ে তিনি ছাড়াও অনেক বাংলাদেশি অভিনয়শিল্পী পশ্চিমবঙ্গের ওটিটি প্ল্যাটফরমে নিয়মিত কাজ করছেন।

এ প্রসঙ্গে ফারিয়া বলেন, এটা নিয়ে আমি খুবই খুশি, আমাদের একসঙ্গে আরও বেশি কাজ করা উচিত, যাতে দর্শকদের আরও দুর্দান্ত সব কনটেন্ট উপহার দিতে পারে। ‘হাওয়া’ এখানে মুক্তির পর ব্যাপক সাড়া ফেলেছিল। শুনছি, আমার পরের সিনেমা ‘আবার বিবাহ অভিযান’ পশ্চিমবঙ্গের পাশাপাশি বাংলাদেশেও একই সঙ্গে মুক্তি পাচ্ছে। এ বিষয়ে আমি নিশ্চিত নই। তবে এখানকার দর্শক আমাকে বলেছেন, তারা বাংলাদেশি কনটেন্ট দেখতে পছন্দ করেন।

অনেক অভিনয়শিল্পী এখন ওটিটিতে নিয়মিত। এ নিয়ে নিজের পরিকল্পনা সম্পর্কে ফারিয়া বলেন, এখন আমি সিনেমা নিয়েই বেশি ব্যস্ত। চলতি বছর দুটি ছবি শেষ করেছি ‘আবার বিবাহ অভিযান’ ও ‘ফুটবল ৭১’। এপ্রিলে বাংলাদেশে আরও একটি সিনেমার শুটিং করব। আমি খুবই আনপ্রেডিক্টেবল, ফলে ভবিষ্যতে মন বদলে ওয়েব সিরিজও করতে পারি।

বাণিজ্যিক ও শৈল্পিক ঘরানার মধ্যে কোন ধরনের সিনেমা ফারিয়াকে বেশি আকৃষ্ট করে? এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, দিন শেষে আমার দর্শকের সন্তুষ্টি আমার কাছে গুরুত্বপূর্ণ; সেটি যে প্রজেক্টের জন্যই হোক। মহামারির সময়ে আমি কিছু অন্য ঘরানার সিনেমা করেছি ‘পাতালঘর’। গোয়া উৎসবসহ ছবিটি বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে। দর্শক যতক্ষণ পছন্দ করে আমি দুই ধরনের সিনেমাই করতে পারি।

ঈদে মুক্তি পাবে ফারিয়ার নতুন গান ‘বুঝি না তো তাই’। গানটিতে নুসরাত ফারিয়ার সঙ্গে জুটি বেঁধে নতুন গান নিয়ে আসছেন ব্রিটিশ র্যাপার মুমজি স্ট্রেনজার। এরই মধ্যে মুক্তি পেয়েছে নতুন ‘বুঝি না তো তাই’ গানের ট্রেলার।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *