তানোরে কৃষকের মাঝে কৃষি প্রণোদনা ও আদিবাসীদের গরু হাঁস বিতরণ

কৃষি রাজশাহী
তানোর প্রতিনিধি:রাজশাহীর তানোরে কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা ও আদিবাসীদের মাঝে গরু,পাতিহাঁস,কুঠিঘর সহ খাদ্য সামগ্রী এবং ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার(২০জুন) সকালে উপজেলা পরিষদ চত্বরে এসব বিতরণ অনুষ্ঠিত হয়। জানা গেছে, উপজেলা কৃষি অফিসের তত্ত্বাবধানে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ২০২২-২৩ অর্থ বছরে খরিপ/২৩ মৌসুমে কৃষকদের মাঝে বিনামূল্যে গ্রীষ্মকালীন পেঁয়াজ, রোপা আমন ফসলের বীজ, সার ও অন্যান্য কৃষি উপকরণ বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও বিল্লাল হোসেনের সভাপতিত্বে বেলা ১২ টার দিকে উপজেলা পরিষদ চত্বরে এমপি ওমর ফারুক চৌধুরী  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কৃষি উপকরণ ও ষাঁড় গরু,পাতিহাঁস,কুঠিসহ খাদ্য সামগ্রী বিতরণ করেন।
এসময় উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশীদ ময়না, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, মহিলা ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার,উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল্লাহ আহম্মেদ, প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ সুমন মিয়া,তানোর থানার অফিসার ইনচার্জ ওসি কামরুজ্জামান মিয়া, বাধাইড় ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, পাঁচন্দর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন, কামারগাঁ ইউপি চেয়ারম্যান ফজলে রাব্বি ফরহাদ, চাঁন্দুড়িয়া ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান প্রমূখ। উপজলো কৃষি কর্মকর্তা সাইফুল্লাহ আহম্মেদ জানান, ২ হাজার ৭শ জন কৃষকের মাঝে প্রত্যককে গ্রীষ্মকালীন রোপা আমনের ফসলের জন্য ৫ কেজি ধান বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি পটাশ বিতরণ করা হয়। এছাড়াও প্রাণীসম্পদ থেকে সমতল অনুগ্রসর ক্ষুদ্র নৃ- গোষ্ঠীর জীবন মান উন্নয়নে বিনা মুল্যে বর্তমান সরকার প্রাণী সম্পদ অধিদপ্তরের মাধ্যমে ৭০টি পরিবারের মাধ্যমে ষাঁড় বাছুর,গৃহনির্মাণ উপকরণ ও ১৬৬টি পরিবারের মাঝে ২০টি করে হাঁস,১টি করে কুঠিঘর ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *