লালপুরে ৫ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার!

রাজশাহী লীড

আল-আফাতাব খান সুইট, নাটোর: নাটোরের লালপুরে অভিনব কায়দায় মাদক বহণ করার সময় পাঁচ কেজি গাঁজাসহ দুই জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব-৫। শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকেলে লালপুর উপজেলার বাঁশবাড়িয়া গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রাফতারকৃত দুই মাদক ব্যবসায়ীরা হলো- উপজেলার উত্তর লালপুর এলাকার (মর্ডান প্রাইমারী স্কুলের পাশে) মোঃ জিয়া ঘোষ এর ছেলে মোঃ জুমাত ঘোষ ওরফে জুলমত  (৩২) ও একই উপজেলার ঈশ্বরপাড়া পূর্বপাড়া গ্রামের মোঃ সোনাউল্লাহ প্রামানিকের ছেলে আলমগীর প্রামানিক (৪৫)।

শনিবার (৯ সেপ্টেম্বর) সকালে র‍্যাব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্প এর কোম্পানী কমান্ডারের কার্যালয় থেকে একটি বিশেষ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার বিকেলে লালপুরের উত্তর বাঁশবাড়িয়া গ্রামে চানাচুর বিক্রির ড্রামে করে মাদকদ্রব্য গাঁজা বহন করা হচ্ছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই৮ এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে র‍্যাবের একটি অপারেশন দল। এ সময় মাদক ব্যবসায়ী জুমাত ঘোষ ওরফে জুলমতকে ৫ কেজি শুকনো গাঁজাসহ আটক করে র‍্যাব। জুলমতকে প্রথমিক জিজ্ঞাসাবাদ করা হলে জানা যায় এই গাঁজার মূল মালিক ঈশ্বরপাড়া পূর্বপাড়ার আলমগীর প্রামানিক ও তার ছেলে রাজু প্রামানিক (২৪) এবং একই উপজেলার গোসাইপুর গ্রামের জাফর আলীর ছেলে হায়দার আলী (৪৮)। পরে জুলমতের দেওয়া তথ্য মতে অভিযান পরিচালনা করে মাদক কারবারীর মূলহোতা আলমগীর প্রামানিক কে গ্রেফতার করা হয়। কিন্তু হায়দার আলী ও রাজু প্রামানিক পলাতক থাকায় তাদের গ্রেফতার করা সম্ভব হয়নি।

প্রেস বিজ্ঞপিতে আরও জানানো হয়, আটককৃতরা পেশাদার মাদক ব্যবসায়ী। দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন অঞ্চলে তারা মাদক ক্রয় বিক্রয় করে আসছে। পলাতক আসামীসহ জব্দকৃত গাঁজা পরস্পর যোগসাজসে বিভিন্ন এলাকা হতে অবৈধভাবে সংগ্রহ করে বিক্রয়ের উদ্দেশ্যে নিজ হেফাজতে রেখেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বিকার করে আটককৃত জুলমত ও আলমগীর। অভিযানের সময় ৫ কেজি শুকনো গাঁজা, দুইটি মোবাইল ফোন, ২টি সিমকার্ড এবং একটি টিনের ড্রাম জব্দ করা হয়। পরে তাদের বিরুদ্ধে লালপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়।

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব-৫, সিপিসি-২ নাটোর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর আশিকুর রহমান এবং কোম্পানী উপ-অধিনায়ক সহকারি পুলিশ সুপার মোঃ নুরল হুদার নেতৃত্বে এই মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হয় বলেও প্রেস বিজ্ঞিপ্তিতে জানানো হয়।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *