দুই সন্তানকে নিয়ে মা উধাও-খুঁজে পেতে বাবার আকুতি

রাজশাহী লীড

ফজলুর রহমান,বাগাতিপাড়া(নাটোর): নাটোরের বাগাতিপাড়া থেকে প্রায় আড়াই মাস আগে দুই শিশু সন্তানসহ নিখোঁজ স্ত্রীর খোঁজে ফিরছেন ভ্যান চালক হেলাল মন্ডল। থানায় সাধারন ডায়েরি করেও তাদের সন্ধান মেলেনি। নিখোঁজ হওয়া স্ত্রী সন্তানদের ফিরে পাওয়ার আকুতি জানিয়েছেন ভ্যান চালক।

বৃহস্পতিবার উপজেলার একটি মিডিয়া হাউজে স্থানীয় সাংবাদিকদের কাছে ভ্যানচালক হেলার মন্ডল এই আকুতি জানান।

ভ্যান চালক হেলান মন্ডল ও এলাকাবাসী জানায়, প্রায় ১২ বছর আগে চাপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার চৌডালা এলাকায় মৃত সুলতানের মেয়ে জোনাকি বেগমের সাথে ভ্যান চালক হেলাল মন্ডলের বিয়ে হয়। ভ্যান চালনার পাশাপাশি দিনমুজুরি সহ গরু পালন ও জমি কট নিয়ে ফসল আবাদ করেন । তাদের বিবাহিত জীবনে এক ছেলে ও এক কন্যা সন্তান জন্ম হয়। গত ১০ আগষ্ট তিনি ৭ বছর বয়সী ছেলে ও ১৮ মাস বয়সী কন্যা সন্তান সহ স্ত্রী জোনাকী বেগমকে বাড়িতে রেখে প্রতিদিনের মত কাজে জানা। এইদন তিনি পাটকাটা শ্রমিক হিসেবে পাট কাটতে যান। কাজ শেষে রাত ৮টার দিকে বাড়ি ফিরে এসে দেখেন বাড়িতে তালা ঝোলানো। স্ত্রী-সন্তানরা বাড়িতে নেই। প্রতিবেশীরা জানায় সন্তানসহ তার স্ত্রী হাসপাতালে গেছে।

হাসপাতালে গিয়েও তাদের পাইনি। পরে বাড়িতে ফিরে এসে নিয়মিত লুকানো স্থান থেকে চাবি নিয়ে তালা খুলে ঘরে প্রবেশ করি এবং বাক্স খুলে দেখি গরু ও ধান বিক্রির গচ্ছিত ৭৮ হাজার টাকা নেই। মোবাইল বাড়িতে রেখে যাওয়ার কারনে স্ত্রীর কাছে ফোন করতে পারিনা। পরে ফোনের মাধ্যমে শশুরবাড়ীসহ নিকটাত্মীয়দের কাছে যোগাযোগ করেও তাদের হদিস পাওয়া যায়না। পরদিন সকালে বাগাতিপাড়া মডেল থানায় একটি সাধারন ডায়েরি করে স্ত্রী-সন্তানদের উদ্ধারের আবেদন করি। কিন্তু প্রায় আড়াই মাসেও নিখোঁজ স্ত্রী-সন্তানদের কোন হদিস দিতে পারেনি পুলিশ। পুলিশের কাছে গেলে নতুন করে মামলা করার পরামর্শ দেয়া হয়। বিভিন্ন জনের দেয়া তথ্রের ভিত্তিতে ঢাকা, মুন্সীগঞ্জ ও চাপাইনবাবগঞ্জের চৌডালা এলাকায় অনুসন্ধান চালিয়েও তাদের কোন সন্ধান পাওয়া যায়নি।

জোনাকী বেগম মুন্সীগঞ্জের কোন এক এতিম খানায় ওই দুই সন্তানকে রেখে ঝিগিরি কাজ করছেন লোক মারফত এমন খবর জেনে ছুটে যান সেই খানে। কিন্তু তা সত্য না হওয়ায় ফিরে আসেন নিজ বাড়িতে।বার বার পুলিশের কাছে গিয়েও কোন খোঁজ পাননি। নিখোঁজ স্ত্রী সন্তানদের ফিরে পাওয়ার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়াসহ সংবাদ পরিবেশনের জন্য স্থানীয় সাংবাদিকদের দ্বারস্থ হন ভ্যান চালক হেলাল সরকার। নিখোঁজ স্ত্রী সন্তানদের খুজে দেয়ার আকুতি জানান বার বার।

বাগাতিপাড়া মডেল থানার ওসি শফিউল আযম খান বলেন, এঘটানায় একটি সাধারন ডায়েরি করা হয়েছে। নানা এলাকায় খোঁজ নেয়া হচ্ছে। বিভিন্ন থানায় নিখোঁজদের ছবিসহ তার বার্তা প্রেরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *