কেয়ারী ক্রিসেন্ট টাওয়ার সিলগালা করলো ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন

জাতীয়

ধানমন্ডি (ঢাকা) প্রতিনিধি: অপরিসর সিঁড়ি এবং অগ্নি নির্বাপনের ব্যবস্থা না থাকায় সিলগালা করা হয়েছে কেয়ারী ক্রিসেন্ট টাওয়ার ভবনটি। একই সাথে ভবনটি ব্যবহার না করার জন্য নোটিশ টাঙিয়ে দেওয়া হয়।

সোমবার (৪ মার্চ) দুপুর আড়াইটায় ধানমন্ডি সাতমসজিদ রোডে রেস্টুরেন্টগুলোতে অনিয়ম পরিদর্শন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে এ ব্যবস্থা নেন ডিএসসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম।সম্প্রতি বেইলি রোডে ঘটে যাওয়া ঘটনাকে কেন্দ্র করে নড়ে চড়ে বসে প্রশাসনিক কর্তাব্যক্তিরা।

অভিযানে দেখা যায়, ১১তলা বিশিষ্ট কেয়ারি ক্রিসেন্ট টাওয়ারে ১০টি রেস্টুরেন্ট ছিল যা আগে থেকেই বন্ধ রাখা হয়। ফলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ১০টি রেস্টুরেন্টের ৯টিতেই প্রবেশ করতে পারেননি। একটি রেস্টুরেন্টে ঘুরে রান্না ঘরে অনিরাপদভাবে রাখা এলএনজি গ্যাস সিলিন্ডার দেখতে পান। এছাড়া ভবনটিতে জরুরি বহির্গমন সিঁড়ির মুখে অনিরাপদভাবে এলএনজি গ্যাস সিলিন্ডার পড়ে থাকতে দেখা যায়।সিঁড়িটি যথাযথভাবে না বানানোয় ও নোংরা থাকায় নামতে গিয়ে বড় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। এছাড়া ভবনের ১০ ও ১১তলায় অবস্থিত দুটি ভিসা প্রসেসিং অফিসের ভেতরের নকশা, গ্লাস ও কাঠ দিয়ে করা রুমগুলোকে আগুন লাগার জন্য অধিক ঝুঁকিপূর্ণ মনে করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।অভিযান চলাকালে তিনজনকে আটক করে হয়েছে এবং  তাদের কোম্পানিকে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।’

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *