দলীয় শৃঙ্খলাবিরোধী বক্তব্য দেয়ায় বাগমারার এমপি আবুল কালাম আজাদকে শোকজ

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: শিষ্টাচার বহির্ভূত ও সংগঠনের শৃঙ্খলাবিরোধী বক্তব্য দেয়ায় রাজশাহী-৪ (বাগমারা) আসনের এমপি অধ্যক্ষ আবুল কালাম আজাদকে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি থেকে শোকজ করা হয়েছে। গত ১৯ মার্চ আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত পত্রে তাকে শোকজ করা হয়। আবুল কালাম আজাদ বাগমারার তাহেরপুর পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য।

এমপি আবুল কালাম আজাদকে বাংলাদেশ আওয়ামী লীগের প্যাডে দেয়া ওই পত্রে উল্লেখ করা হয়, ‘সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত আপনার বক্তব্য বাংলাদেশ আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। শিষ্টাচার বহির্ভূতভাবে প্রদত্ত আপনার বক্তব্য সংগঠনের শৃঙ্খলাবিরোধী এবং বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। এমতাবস্থায়, আপনার বিরুদ্ধে কেনো শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার ব্যাখ্যাসহ আপনার লিখিত জবাব আগামী ১৫ (পনের) দিনের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ-এর মাননীয় সভাপতি বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে প্রেরণের জন্য সাংগঠনিক নির্দেশক্রমে অনুরোধ জানানো যাচ্ছে।’

উল্লেখ্য যে, গত ১৩ মার্চ বাগমারা উপজেলা আওয়ামী লীগের একটি সভায় প্রধান অতিথির বক্তব্যে আবুল কালাম আজাদ এমপি দলের গঠনতন্ত্রের বিষয়ে গুরুতর প্রশ্ন তোলেন।

সেইদিন তিনি বলেন, আমাদের নেত্রীও কিন্তু সবসময় সবলের পক্ষে থাকতে চান ও থাকেন। আমরা যারা সবল বা মেজরিটি আমরা যেদিকে যাব সেটাই আইন। শেখ হাসিনাও এই যে গত নির্বাচন করলেন, সেটাও কিন্তু গঠনতন্ত্র অনুযায়ী চলে না। গঠনতন্ত্রের বাইরেও অনেক কিছু প্রয়োজন হয়। বাগমারাতে আমরা প্রয়োজনতন্ত্র অনুযায়ী চলব। কালামের এই বক্তব্যটি সামাজিক মাধ্যমে ব্যাপকভাবে ভাইরাল হয়।

অন্যদিকে এর আগেও গত ১ ফেব্রুয়ারি বাগমারা উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির আরেক সভায় আবুল কালাম আজাদ এমপি দলের গঠনতন্ত্র ও কেন্দ্রীয় নেতৃত্বকে নিয়ে বেফাঁস বক্তব্য প্রদান করেন।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *