মারা গেছেন ‌‘বেদের মেয়ে জোসনা’ সিনেমার প্রযোজক আব্বাস

বিনোদন লীড

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার ইতিহাসে ব্যবসা সফল শীর্ষ সিনেমার নাম ‘বেদের মেয়ে জোছনা’। এ ছবির প্রযোজক আব্বাস উল্লাহ শনিবার (১৮ জানুয়ারি) মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।

চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‌আগামীকাল (রোববার) বাদ জোহর চেয়ারম্যান বাড়ির মাঠে তার জানাজা অনুষ্ঠিত হবে। পরে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

মুশফিকুর রহমান গুলজার জানান, গত বছর দুই যাবত তিনি শারীরিকভাবে অসুস্থ ছিলেন। কাউকে চিনতে পারতেন না। তার মৃত্যু ঢাকাই সিনেমার জন্য অপূরণীয় ক্ষতি। আমরা দোয়া করি আল্লাহ যেন আব্বাস উল্লাহ সাহেবকে জান্নাত দান করেন।

‘বেদের মেয়ে জোসনা’ সিনেমার নায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, আমাদের সিনেমা একজন সজ্জন ব্যক্তিকে হারাল। আমি তার রুহের মাগফেরাত কামনা করি।

আব্বাস উল্লাহর বাবা ছিলেন সাবেক বনানী পৌরসভার চেয়ারম্যান। তার নামেই রাজধানীর বনানীতে চেয়ারম্যান বাড়ির নামকরণ করা হয়েছে। চলচ্চিত্রের অন্যতম সফল প্রযোজনা প্রতিষ্ঠান আনন্দমেলা চলচ্চিত্রের একজন কর্ণধার আব্বাস উল্লাহ। মতিউর রহমান পানুর সঙ্গে যৌথভাবে এ প্রযোজনা প্রতিষ্ঠানটি পরিচালনা করতেন তিনি।

আনন্দমেলা চলচ্চিত্রের ব্যানারে ‘বেদের মেয়ে জোসনা’, ‘পাগল মন’, ‘মনের মাঝে তুমি’, ‘মোল্লাবাড়ির বউ’, ‘জ্বী হুজুর’সহ অনেক দর্শকপ্রিয় সিনেমা নির্মিত হয়েছে। প্রযোজনার পাশাপাশি অসংখ্য চলচ্চিত্রে অভিনয়ও করেছেন আব্বাস উল্লাহ। সূত্র: পূর্বপশ্চিমবিডি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *