যুদ্ধ বন্ধেই ইরানের মেজর সোলাইমানিকে হত্যা করা হয়েছে: ডোনাল্ড ট্রাম্প

আন্তর্জাতিক লীড

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, নতুন যুদ্ধের সূচনা নয় বরং যুদ্ধ বন্ধেই ইরানের মেজর জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করেছে যুক্তরাষ্ট্র।

শুক্রবার (৩ জানুয়ারি) ফ্লোরিডার একটি রিসোর্টে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, ইরাকের বাগদাদ বিমানবন্দরে সংগঠিত হত্যাকাণ্ডের মধ্যদিয়ে সোলাইমানির “সন্ত্রাসের রাজত্ব” শেষ হয়েছে।

শুক্রবার ভোররাতে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে হেলিকপ্টার থেকে চালানো ক্ষেপণাস্ত্র হামলায় মেজর জেনারেল কাসেম সোলাইমানি ও ইরাকের হাশদ আশ-শাবি বাহিনীর উপ-প্রধান আবু মাহদি আল-মুহানদিস নিহত হন।

সোলাইমানি কুদস ফোর্সের প্রধান হিসেবে মধ্যপ্রাচ্যে ইরানের সশস্ত্র অভিযানে অগ্রণী ভূমিকা রাখেন। তার মৃত্যুর প্রতিক্রিয়ায় তাই ইরানের পক্ষ থেকে “কঠোর প্রতিশোধ” নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়।

ফলে, যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যকার উত্তেজনা ব্যাপকভাবে বৃদ্ধির আশংকা করা হচ্ছে। ইতোমধ্যেই মধ্যপ্রাচ্যে নতুন করে আরও ৩ হাজার সেনা মোতায়েনের ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র।

ফ্লোরিডার মার-আ-ল্যাগো রিসোর্টে সাংবাদিকদের ট্রাম্প বলেন, “মার্কিন সেনাবাহিনী অত্যন্ত মসৃণ একটি অভিযান চালিয়ে বিশ্বের এক নম্বর সন্ত্রাসী কাসেম সোলাইমানিকে হত্যা করেছে।

এই সোলেইমানিই বহু মার্কিন কূটনীতিক ও সেনাকর্মকর্তার ওপর হামলা চালানোর পরিকল্পনা করছিলো। তবে আমরা তাকে হাতে-নাতে ধরতে সক্ষম হয়েছি এবং তাকে উৎখাত করেছি। সূত্র: ঢাকা ট্রিবিউন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *