রংপুরে এসে ছেলের চাকরি ফেরতের দাবিতে অনশনরত মুক্তিযোদ্ধা বাবা অসুস্থ

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: ছেলের চাকরি ফিরিয়ে দেয়ার দাবিতে তৃতীয় দিনের মতো আমরণ অনশন অব্যাহত রেখেছেন মুক্তিযোদ্ধা বাবা রঙ্গলাল মহন্ত।

গত মঙ্গলবার সকালে নীলফামরীর জলঢাকা উপজেলার শৈলমারী গ্রাম থেকে পরিবার-পরিজন নিয়ে রংপুরে এসে বাংলাদেশ ব্যাংক রংপুর কার্যালয়ের সামনে আমরণ অনশন শুরু করেন তিনি।

তিনদিন ধরে অনশন করায় শারিরীকভাবে অসুস্থ হয়ে পড়েছেন মুক্তিযোদ্ধা রঙ্গলাল। বৃহস্পতিবার দুপুরে তাকে স্যালাইন দেয়া হয়েছে। ধীরে ধীরে তার শারিরীক অবস্থার অবনতি ঘটছে বলে জানিয়েছে পরিবারের সদস্যরা।

মুক্তিযোদ্ধা রঙ্গলাল মহন্তের স্ত্রী সন্ধ্যা রানী বলেন, তার বড় ছেলে সাধন চন্দ্র মহন্ত পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। সে নোট পরীক্ষক হিসেবে সাত বছর ধরে বাংলাদেশ ব্যাংকের রংপুর শাখায় কর্মরত ছিল। কিন্তু টাকা গণনার সময় গড়মিলের মিথ্যা অভিযোগ এনে তাকে চাকরিচ্যুত করা হয়েছে।

এ ঘটনার সুষ্ঠু তদন্তসহ ছেলের চাকরি ফেরতের দাবিতে পরিবারের সদস্যদের নিয়ে মঙ্গলবার সকাল থেকে আমরণ অনশন শুরু করেছেন তারা।

সাধন চন্দ্র বলেন, তিনদিন থেকে অনশন করলেও ব্যাংক কর্তৃপক্ষ এখনও কোনো যোগাযোগ করেনি। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ অনশন চালিয়ে যাবেন বলেও জানান তিনি।

প্রসঙ্গত, সাধন চন্দ্র মোহন্ত সম্প্রতি নোট গণনাকালে একটি বান্ডিলে ৫০ টাকার একটি নোট এবং ৫০০ টাকার বান্ডিলে দুটি নোট কম পাওয়া যায়। এতে তাকে দোষী সাব্যস্ত করে চাকরিচ্যুত করা হয়েছে।

বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষ অন্যায়ভাবে তার ছেলেকে চাকরিচ্যুত করেছে দাবি করে মৃত্যুর পর রাষ্ট্রীয় মর্যাদায় দাফনসহ বেঁচে থাকাকালীন সকল রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা বর্জনের ঘোষণা দিয়েছেন মুক্তিযোদ্ধা রঙ্গলাল মোহন্ত। সূত্র: জাগো নিউজ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *