শীতের তীব্রতা উপেক্ষা করেও চলছে রাজশাহী পাটকল শ্রমিকদের অনশন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: শীতের তীব্রতা উপেক্ষা করে রাজশাহীতে পাটকল শ্রমিকদের আমরণ অনশন কর্মসূচি চলছেই। বুধবার টানা চতুর্থ দিনের মতো তারা কর্মসূচি পালন করছেন।

এর আগে গত রোববার দুপুর থেকে রাজশাহী মহানগরীর উপকণ্ঠ কাটাখালি এলাকায় রাষ্ট্রায়াত্ব এই পাটকলের প্রধান ফটকের সামনে তারা কর্মসূচি শুরু করেন।

১১ দফা দাবি আদায়ে তারা এই কর্মসূচি পালন করছেন। রাতেও তারা থাকছেন পাটকলের সামনে। তীব্র শীতে অসুস্থ হয়ে পড়ছেন কেউ কেউ। তারপরেও শ্রমিকদের দাবি পূরণের কোনো লক্ষণ নেই।

দাবি আদায়ে গত ১০ ডিসেম্বর দুপুর থেকে আন্দোলন শুরু করেন শ্রমিকরা। পরে তাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দেয়া হয়। এরপর ১৪ ডিসেম্বর থেকে কেন্দ্রীয়ভাবে কর্মসূচি স্থগিত করা হয়। কিন্তু দাবি বাস্তবায়ন না করায় শ্রমিকরা আবার আন্দোলনে নেমেছেন।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি তাদের আন্দোলনে সংহতি প্রকাশ করেছেন। গত সোমবার পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা রাজশাহী পাটকলে গিয়ে শ্রমিকদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন।

রাজশাহী পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের সভাপতি জিল্লুর রহমান জানান, তীব্র শীত উপেক্ষা করেই তারা কর্মসূচি পালন করছেন। এবার দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা ঘরে ফিরবেন না।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *