মূল্যবৃদ্ধির প্রতিবাদে কাঁচা বেগুনে কামড় দিলেন তৃণমূল সাংসদ কাকলি

আন্তর্জাতিক লীড

আন্তর্জাতিক ডেস্ক : মূল্যবৃদ্ধির বিরুদ্ধে অভিনব প্রতিবাদ জানাতে লোকসভার অধিবেশন চলাকালীনই কাঁচা বেগুনে কামড় দিলেন তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। খাবার জিনিসের দাম আকাশছোঁয়া। সাধারণ মানুষের হেঁশেলে\ আগুন।

রান্নার গ্যাসের দাম থেকে খাবারের জিনিসের দাম, সবই হইহই করে বাড়ছে। কী করছে সরকার? বাদল অধিবেশনের শুরু থেকেই এই প্রশ্নে বিতর্ক চাইছিল তৃণমূল-সহ তামাম বিরোধী শিবির। বিরোধীদের বিশেষত তৃণমূল সাংসদদের লাগাতার চাপে মূল্যবৃদ্ধি নিয়ে সংসদে আলোচনা করতে রাজি হয় ভারতের মোদি সরকার। লোকসভায় সেই আলোচনা চলাকালীন পেট্রোপণ্য, রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি সংক্রান্ত বিস্তারিত তথ্য তুলে ধরে কেন্দ্রীয় সরকারকে তুলোধোনা করেন তৃণমূল সাংসদ। তৃণমূল সাংসদের কটাক্ষ, “সরকার চায় আমরা কাঁচা আনাজ কামড়ে খাই।”

বিরোধী সদস্যরা মুদ্রাস্ফীতির সমস্যা মোকাবেলায় সরকারের গুরুত্ব নিয়ে প্রশ্ন তোলায়, দস্তিদার বলেছিলেন যে উজ্জ্বলা প্রকল্পের অধীনে যারা সিলিন্ডার পেয়েছেন তাদের রিফিলের জন্য টাকা নেই। কাকলির অভিযোগ, গত কয়েক মাসে বেশ কয়েকবার দাম বেড়েছে রান্নার গ্যাসের। ৬০০ টাকার সিলিন্ডার আজ ১১০০ টাকা।” সিলিন্ডারের দাম কমানোর দাবিও জানান তিনি।

এই আলোচনার মাঝেই কাঁচা বেগুনে কামড় দিয়ে মোদি সরকারের উদ্দেশ্যে কটাক্ষ ছুঁড়ে দেন তিনি। ‘কামড়’ নিয়ে যতই হাসিঠাট্টা হোক, মূল্যবৃদ্ধির বিষয়ে সরকারের সমালোচনা করতে এক ইঞ্চি জমিও ছাড়ছেন না বিরোধীরা।

তৃণমূল কংগ্রেসের সাংসদ বলেছিলেন যে তিনি এমন একজন মন্ত্রীর মতামত শুনতে চান যিনি এলপিজি সিলিন্ডার নিয়ে মূল্যবৃদ্ধির প্রতিবাদ করেছিলেন যখন বিজেপি বিরোধী দলে ছিল। তবে শুধু প্রশ্ন করেই থামেননি কাকলি। আস্ত একটা বেগুনে কামড়ও বসান। লোকসভা জুড়ে তখন হাসির রোল।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *