মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে

গণমাধ্যম লীড

স্টাফ রিপোর্টার:

জাতীয় দৈনিক “আমার সংবাদ” পত্রিকা স্বাধীনতা ও গণতন্ত্রের পক্ষে সোচ্চার থাকবে এ আশাবাদ ব্যক্ত করে আলোচনা সভায় অতিথিবৃন্দ বলেন, দেশে মতপ্রকাশের স্বাধীনতা থাকার কারণেই বিভিন্ন গণমাধ্যম প্রকাশনার সংখ্যা বেড়েই চলেছে। গণমাধ্যম গুলো মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত ও গণতন্ত্র প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। পাশাপাশি মানুষের অধিকার প্রতিষ্ঠার ব্যপারেও গণমাধ্যম কার্যকর ভূমিকা রাখছে। আর এ ধারাবাহিকতা অব্যহত রাখার জন্য স্থানীয় গণকর্মীদের সততা ও দেশ গড়ার প্রত্যয় নিয়ে নিবেদিত হয়ে কাজ করার আহŸার জানান।

গতকাল সোমবার রাজশাহী প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত দৈনিক আমার সংবাদ পত্রিকার ৮ম বর্ষে পদার্পন উপলক্ষে আলোচনা সভায় অতিথিবৃন্দ এসব কথা বলেন। রাজশাহী প্রেসক্লাব সভাপতি ও সিনিয়র সাংবাদিক সাইদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও সেক্টর কমান্ডার্স ফোরাম সভাপতি শাজাহান আলী বরজাহান, বিশিষ্ট লেখক ও প্রাবন্ধনিক প্রফেসর রুহুল আমিন প্রামানিক, প্রবীন সাংবাদিক ও কলামিষ্ট প্রশান্ত কুমার সাহা, দৈনিক রাজশাহী সংবাদ পত্রিকার সম্পাদক আহসান হাবীব অপু, দৈনিক রাজশাহী আলো পত্রিকার সম্পাদক আজিবর রহমান, দৈনিক উপচার পত্রিকার নির্বাহী সম্পাদক নূরে ইসলাম মিলন, দৈনিক ইত্তেফাক পত্রিকার ষ্টাফ রিপোর্টার আনিসুজ্জামান আনিস, দৈনিক মানবকণ্ঠ পত্রিকার রাজশাহী প্রতিনিধি কামরুজ্জামান বাদশা, দৈনিক ভোরের ডাক পত্রিকার রাজশাহী প্রতিনিধি শাহ জামাল, দৈনিক নতুন প্রভাত পত্রিকার চীফ রিপোর্টার ওমর ফারুক, দৈনিক রাজশাহী সংবাদ পত্রিকার চীফ রিপোর্টার হাবিব আহমেদ, ইংরেজী দৈনিক এশিয়ান এজ এর রাজশাহী প্রতিনিধি সাকিব আল হাসান, অনলাইন নিউজ পোর্টাল নাগরিক সময় এর ষ্টাফ রিপোর্টার মেহজাবিন জান্নাত, রাজশাহী ফটো জানালিষ্ট এসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ, রাবি প্রেসক্লাব সভাপতি সালমান শাকিল ও সেক্রেটারী বেলাল হোসাইন, শিক্ষা স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ ইব্রাহীম হোসেনসহ নগরীতে কর্মরত বিভিন্ন পত্রিকার গণমাধ্যম কর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পত্রিকার ব্যুরো চীফ মহিব্বুল আরেফিন দৈনিক আমার সংবাদ পত্রিকার সম্পাদকের পক্ষ থেকে সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, পত্রিকাটি সংবাদ প্রকাশে ‘নতুনত্ব’ এবং গত সাত বছর ধরে সাধারন মানুষের মুখপত্র হিসেবে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে সাহসীকতার পরিচয় দিয়ে আসছে। যার ধারাবাহিকতায় পত্রিকাটি আজ দেশের ১০তম পত্রিকা হিসেবে তালিকা ভূক্ত হতে পেরেছে।

পাশাপাশি স্বাধীনতা ও দেশের উন্নয়নে পত্রিকাটি সার্বিক ভাবে তার স্থান থেকে কাজ করে যাচ্ছে। এসময় দৈনিক আমার সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি জনাব আলী, বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি ড. সাদিকুল ইসলাম, ফটোগ্রাফার সৌরভ হোসেন উপস্থিত ছিলেন। আলোচনা শেষে কেক কেটে পত্রিকাটির ৭ম বর্ষ উদযাপন করা হয়।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *