অবিশ্বাস্য ঘটনা হলে সত্য দিচ্ছে দুধ পাঁঠা : শত শত মানুষের ভিড়

জাতীয়

স্বদেশ বাণী ডেস্ক: এক অবিশ্বাস্য ঘটনা ঘটেছে জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলায়। ছাগীর মতোই পাঁঠাও দুধ দিচ্ছে!এ খবর ছড়িয়ে পড়ার পর শত শত মানুষ পাঁঠাটি দেখতে ভিড় জমাচ্ছে।

বিশেষজ্ঞরা একে ‘বিরল ঘটনা’মনে করছেন।

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার রশিদপুর গ্রামের ছাগল প্রজনন খামারী বাবু লালের খামারে বিভিন্ন প্রজাতীর ১৬টি ছাগলের পাঁঠা রয়েছে।

বাণিজ্যিকভাবে ছাগল-বকরী প্রজননের উদ্দেশ্যে তিনি দীর্ঘদিন ধরে পাঁঠাগুলো পালন করে আসছেন। বছর খানেক আগে ওই খামারের একটি পাঁঠার তলপেটে ছাগীর মত দুধের বাঁট লক্ষ্য করেন বাবু লাল। ব্যতিক্রমী খবর হচ্ছে মোলানের খামারীর একটি পাঁঠা দুধ দিচ্ছে। ব্যতিক্রমী এ ঘটনার খবর দ্রুত ছড়িয়ে পড়লে দূর-দুরান্ত থেকে মানুষ এই পাঠাটিকে দেখতে আসছেন।

বাবু লাল জানান, প্রতি দিন আধা লিটার থেকে এক লিটার দুধ দেয় প্রজনন ক্ষমতা সম্পন্ন এই পাঁঠাটি। আশ-পাশের গ্রামগুলো ছাড়াও দূর-দুরান্তের উৎসুক জনতা ভীড় করতে থাকেন তার পাঁঠার খামারে। জেলাসহ দেশের কোথাও এমন বিরল ঘটনা ঘটেনি বলে জানান তিনি।

পাঁচবিবি উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুল হাকিম সংবাদমাধ্যমকে বলেন, এটি অবিশ্বাস্য হলেও সত্য ঘটনা। পাঁঠা দুধ দিচ্ছে। তার মতে, হরমনজনিত সমস্যার কারণে এ রকম হতে পারে। তবে এটা বিরল ঘটনা।

প্রাণিসম্পদ কর্মকর্তা আরও জানান, পাঁঠার দুধ স্বাভাবিক ছাগীর দুধের মতই। বাবু লালের খামারের পাঁঠার দুধ দেওয়ার বিষয়টি সার্বক্ষণিক পর্যবেক্ষণে রয়েছে। সূত্র: পূর্বপশ্চিমবিডি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *