হবিগঞ্জে প্রবাসীর বউকে নিজের বউ দাবী করা যুবকের কারাদণ্ড

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় এক প্রবাসীর বউকে নিজের বউ দাবি করে ভুয়া এফিডেভিট তৈরী করার অভিযোগে শামীম মিয়া (২৮) নামে এক যুবককে দুই বছরের বিনাশ্রম করাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদ-বিন-হাসান এ কারাদণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত শামীম মিয়া উপজেলার করগাঁও ইউনিয়নের গুমগুমিয়া গ্রামের মৃত ছিদ্দিক মিয়ার ছেলে।

জানা গেছে, চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি উপজেলার গুমগুমিয়া গ্রামের বাহাদুর আলীর মেয়ে লুৎফা আক্তারের সাথে একই উপজেলার পাইকপাড়া গ্রামের আওলাদ মিয়ার ছেলে লন্ডন প্রবাসী গোলাম মোস্তফার বিয়ে হয়। বিয়ের পর তার স্বামী গোলাম মোস্তফা ফের লন্ডনে চলে যান। পরে শামীম মিয়া প্রতারণার আশ্রয় নিয়ে লুৎফার সাথে তার ছবি সংযুক্ত করে হবিগঞ্জ নোটারী পাবলিকের কার্যালয়ের সিল-স্বাক্ষর ব্যবহার করে একটি ভুয়া এফিডেভিট তৈরী করেন।

এফিডেভিটে উল্লেখ করা হয়, প্রবাসীর স্ত্রী লুৎফার সাথে তার দীর্ঘদিনের প্রেমের সর্ম্পক ছিলো। এরই ধারাবাহিকতায় ২০১২ সালে ৫০ হাজার টাকা দেনমোহরে তাদের বিয়ে হয়। কিন্তু এসব কিছুই জানতো না লুৎফা। সম্প্রতি শামীম মিয়া কথিত বিয়ের ওই এফিডেভিটের কপি এলাকার বিভিন্ন মানুষকে দেখিয়ে প্রচারণা চালিয়ে আসছিলো। এমনকি সে প্রবাসী গোলাম মোস্তফার ম্যাসেনজারেও এই ভুয়া এফিডেভিটের কপি পাঠায়।

এ ঘটনায় ২২ নভেম্বর নবীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন লুৎফা আক্তার। এরই পরিপ্রেক্ষিতে গতকাল সোমবার (২৪ নভেম্বর) রাতে পুলিশ শামীম মিয়াকে আটক করে। আজ মঙ্গলবার দুপুরে আটক শামীম মিয়াকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে বিচারক তাকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। পরে শামীমকে জেলা কারাগারে পাঠায় পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদ-বিন-হাসান। সূত্র: পূর্বপশ্চিমবিডি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *