দক্ষিণ-পশ্চিমাঞ্চল নৌরুটে ফেরি চলাচল শুরু

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: প্রতিদিনই তীব্র শীত ও ঘন কুয়াশার কারণে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকছে। বৃহস্পতিবার রাত ৩টা থেকে ভোর ৫টা পর্যন্ত ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে বিআইডবি উটিসি কতৃপক্ষ ফেরি চলাচল বন্ধ করে দেয়। তবে এখন চলাচল স্বাভাবিক আছে।

একদিকে ঘন কুয়াশা ও অন্যদিকে ফেরি সংকটে প্রতিদিনই এ রুটে যানবাহনের দীর্ঘ যানজট লেগেই থাকছে। ২১টি ফেরির মধ্যে বর্তমানে ১৪টি ফেরি দিয়ে চলছে যানবাহন পারাপার।

এতে দৌলতদিয়া ঘাট ও গোয়ালন্দমোড় মহাসড়কে যাত্রীবাহী বাস, পন্নবাহী ট্রাকসহ ছোট-বড় ৫ শত থেকে ৬শ’ যানবাহন ফেরি পারের অপেক্ষায় দুর্ভোগের মধ্যে পড়ে। ফেরি চলাচল বন্ধ থাকার কারণে পারের অপেক্ষায় শীতের মধ্যে চরম দুর্ভোগ পোহাতে হয় যাত্রী ও যানবাহন চালকদের।

বিআইডবি উটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক আবু অব্দুল্লাহ বলেন, ভোররাত ৩টার দিকে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। সকাল ৫টায় কুয়াশার ঘনত্ব কমে গেলে ফেরি চলাচল ফেরি চালু করা হয়।

দুই ঘণ্টা ফেরি বন্ধ থাকায় দৌলতদিয়া ও গোয়ালন্দ মোড় এলাকায় প্রায় ৫ থেকে ৬শ’ যানবাহন মহাসড়কে পারের অপেক্ষায় থাকে। তবে যানজট কমাতে এ যানবাহনগুলো পার করা হচ্ছে। বর্তমানে এ রুটে ১৪টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। সূত্র: বাংলাদেশ জার্নাল।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *