স্কুল পড়ুয়া ১৪ বছরের ছাত্রীর বিয়ে : বাবা-শ্বশুরসহ কারাগারে বর

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: মাগুরার মহম্মদপুরে বাল্যবিয়ের অপরাধে বর, বরের বাবা ও কনের বাবাকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আর কনে বাবার বাড়িতেই রয়ে গেছে। শুক্রবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় তিনি বর কামরুল মোল্লাকে (২৬) বাল্যবিয়ের অপরাধে ১৮ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। এছাড়াও বাল্যবিয়ে সংগঠিত করার অপরাধে বরের বাবা এখলাস মোল্লা ও কনের বাবা শফিউল ইসলামকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

কামরুল ও তার বাবা এখলাস মোল্লা মাগুরার শালিখা উপজেলার গঙ্গারামপুর গ্রামের বাসিন্দা এবং কনের বাবা শফিউল ইসলাম মহম্মদপুর উপজেলার সোনাপুর গ্রামের বাসিন্দা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে উপজেলার সোনাপুর এলাকায় বাল্যবিয়ে হচ্ছে এমন খবর আসে উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমানের কাছে। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হওয়ার পূর্বেই শফিউল ইসলামের মেয়ের সঙ্গে কামরুলের বিয়ে সম্পন্ন হয়ে যায়। এ সময় তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বর, বরের বাবা ও কনের বাবাকে কারাদণ্ড দেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে উপজেলার সোনাপুর এলাকার বাল্যবিয়ে হচ্ছে- এমন খবর আসে উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমানের কাছে। খবর পেয়ে তিনি ঘটনাস্থলে উপস্থিত হওয়ার আগেই শফিউল ইসলামের নবম শ্রেণিতে পড়ুয়া মেয়ের (১৪) সঙ্গে কামরুলের বিয়ে সম্পন্ন হয়ে যায়। এ সময় তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বর, বরের বাবা ও কনের বাবাকে কারাদণ্ড দেন। সূত্র: জাগো নিউজ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *