গ্রামবাসীর সঙ্গে বিজিবির সংঘর্ষে ২ জন নিহত

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: খাগড়াছড়ির মাটিরাঙ্গায় গাছ কাটাকে কেন্দ্র করে গ্রামবাসীর সঙ্গে বিজিবির সংঘর্ষে এক বিজিবি সদস্যসহ ২ জন নিহত হয়েছেন। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার গাজিনগর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- গাজীনগর গ্রামের মুসা মিয়ার ছেলে আহম্মদ আলী (২৫) এবং বিজিবি ৪০ ব্যাটালিয়নের সদস্য মো. শাওন (৩০)। তবে স্থানীয়দের দাবি, এই ঘটনায় একই পরিবারের তিন জনসহ পাঁচ জন নিহত হয়েছেন।

মুসা মিয়ার ছোট ভাই মো. ইব্রাহিম বলেন, দুই ছেলে আহম্মদ আলী ও আলী আকবরকে সঙ্গে নিয়ে ট্রলিতে করে কাঠ নিয়ে যাচ্ছিলেন মুসা। গাজীনগর চেকপোস্টে বিজিবি সদস্যরা তাদের থামালে সেখানে দুই পক্ষের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে বিজিবি সদস্যরা গুলি করলে আমার ভাই মুসা ও ২ ভাতিজা নিহত হয়।

হতাহতের ঘটনা নিয়ে মাটিরাঙ্গা পৌনসভার মেয়র মো. শামসুল হক বলেন, এক পরিবারের ৩ জন নিহত হয়েছে, এটা নিশ্চিত।

মাটিরাঙ্গা থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুউদ্দিন ভূঁইয়া জানান, প্রাথমিকভাবে জানা গেছে গাছ কেটে জ্বালানি কাঠ নিয়ে যাওয়াকে কেন্দ্র করে গ্রামবাসীর সঙ্গে সংঘর্ষে এক বিজিবি সদস্যসহ ২ জন মারা যান।

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ ২টি উদ্ধার করে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এনেছে। আশঙ্কজনক অবস্থায় আহত ২ জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলেও জানা তিনি। সূত্র: বাংলাদেশ জার্নাল।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *