রাজধানীতে শিল্পীর আঁকা ছবি দেখে ধর্ষক গ্রেফতার

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: ছয় বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় ১৬টি সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে যখন অপরাধীকে নিশ্চিত করা যাচ্ছিলো না তখন স্কেচ করানো হয় ধর্ষকের ছবি। শিল্পীর আঁকা ছবির সূত্র ধরে শুক্রবার রাতে অভিযান চালিয়ে অভিযুক্ত টুটুলকে গ্রেপ্তার করে পুলিশ।

এর আগে ২৫ এপ্রিল রাজধানীর কদমতলীর মুরাদনগর এলাকায় ছয় বছরের শিশু ধর্ষণের শিকার হয়। ধর্ষণের পর তাকে একটি পাঁচতলা ভবনের ছাদে রক্তাক্ত অবস্থায় ফেলে রাখে অভিযুক্ত। পরে পুলিশ শিশুটিকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে ভর্তি করে। বর্তমানে শিশুটির শারীরিক অবস্থা উন্নতির দিকে।

শুক্রবার রাতের অভিযানের নেতৃত্বে ছিলেন ডিএমপির শ্যামপুর জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) শাহ আলম ও কদমতলী থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান খান।

ধর্ষক টুটুল

পুলিশ জানায়, অভিযুক্তকে গ্রেপ্তারে কোনো ক্লু না পাওয়ায় এলাকার ১৬টি সিসিটিভি থেকে ফুটেজ সংগ্রহ করা হয়। কিন্তু তাতে একজনকে শনাক্ত করা হলেও তার মুখে মাস্ক ছিলো। ফলে সহজে চেহারা বোঝা যাচ্ছিলো না। পরে সন্দেহভাজন যুবকের স্ক্যাচ আঁকা ছবি দিয়ে এক শ পোস্টার এলাকায় সাটানো হয়। পোস্টার দেখে একজন ফোন করে ওই যুবকের পরিচয় নিশ্চিত করে। এরপরই শুক্রবার গভীররাতে তাকে গ্রেপ্তার করা হয়।

অভিযুক্ত টুটুলের বাসা মুগদা এলাকায়। সে কদমতলীতে তার নানা ও খালার বাসায় মাঝে মাঝেই আসত। সূত্র: বাংলাদেশ জার্নাল।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *