লালমনিরহাটে একজনের সংস্পর্শে এসে নার্সসহ ৭ জন করোনায় আক্রান্ত

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: লালমনিরহাটে গত ২৪ ঘণ্টায় আরো ৯ জন করোনাভাইরাসে সংক্রামিত হয়েছে। তাদের মধ্যে একজনের সংস্পর্শে এসে নতুন করে একই পরিবারে ৫ জনসহ ৭ জন সংক্রামিত হয়েছে।

এ নিয়ে আগের ৪ জনসহ জেলায় মোট ১৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হলো। যাদের মধ্যে সদর উপজেলার বাবা-ছেলে সুস্থ হয়ে কয়েকদিন আগেই বাড়ি চলে গেছেন। ফলে বর্তমানে জেলায় মোট ১১ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসা গ্রহণ করছেন।

লালমনিরহাট জেলা করোনা সেবা হেল্প ডেস্ক সূত্রে জানা গেছে, সম্প্রতি গাজীপুর থেকে ফেরত আসা করোনা পজিটিভ ব্যক্তির সংস্পর্শে এসে তার পরিবারের ৫ সদস্য নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া তার চিকিৎসা কাজে নিয়োজিত স্বাস্থ্য বিভাগের দুইজন কর্মীও আক্রান্ত হয়েছেন।

এরা হলেন, ওই ব্যক্তির বোন, ভাই, স্ত্রী, দাদী এবং বাবা। সবার বাড়ি আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ি ইউনিয়নের পূর্ব দৈলজোড় গ্রামের শখের বাজার এলাকায়।

আক্রান্ত অপর দুইজন ওই রোগীর সংস্পর্শে আসা আদিতমারী স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের ষ্টাফ নার্স এবং হাসপাতালের যক্ষা ও কুষ্ঠ রোগ নিয়ন্ত্রণ সহকারি।

এই সাতজন ছাড়া জেলায় আরও দু’জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের একজন আদিতমারীর, অন্যজন হাতীবান্ধা উপজেলার। আদিতমারীতে আক্রান্ত ওই ব্যক্তিও সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে ফিরেছেন। আর হাতীবান্ধা উপজেলায় আক্রান্ত এক নারী সম্প্রতি কুমিল্লা থেকে ফিরেছেন। তার বাড়ি সিংগীমারী ইউনিয়নের দক্ষিণ গড্ডিমারী গ্রামে।

লালমনিরহাটের সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় এসব তথ্য নিশ্চিত করেছেন। সূত্র: বাংলাদেশ জার্নাল।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *