করোনায় আরও ৮ জনের মৃত্যু

জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক: করোনাভাইরাসে দেশে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। করোনা শনাক্ত হয়েছে ৩২৬ জনের। মৃতদের মধ্যে পাঁচজন পুরুষ ও তিনজন নারী। তাদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ২৭৪ জনে।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনায় মোট শনাক্ত হয়েছেন ৫ লাখ ৪০ হাজার ৫৯২ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ২২৫টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৯০০টি। এ পর্যন্ত মোট ৩৮ লাখ ৪৮ হাজার ১১৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৬২ জন, এ পর্যন্ত মোট সুস্থ ৪ লাখ ৮৭ হাজার ২২৯ জন।

আরও জানায়, করোনা শনাক্তের বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০টি নমুনায় ২ দশমিক ৫৩ শতাংশ এবং এ পর্যন্ত মোট ১৪ দশমিক ০৫ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৯০ দশমিক ১৩ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৫৩ শতাংশ।

এ পর্যন্ত মোট ৬ হাজার ২৬৪ জন পুরুষ এবং ২ হাজার ১০ জন নারী মৃত্যুবরণ করেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃত ৮ জনের মধ্যে ষাটোর্ধ্ব ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন  মারা গেছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *