করোনায় মারা গেলেন আরও ৬৩ জন

জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক: গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে আরও ৬৩ জন মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে পুরুষ ৪৩ ও নারী ২০ জন। গতকালের চেয়ে আজ ১১ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ৭৪ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৯ হাজার ৫৮৪ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪২ শতাংশ। গতকাল মৃত্যুর হার ছিল ১ দশমিক ৪৩ শতাংশ।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ৩১ হাজার ৬৫৪ জনের নমুনা পরীক্ষায় ৭ হাজার ৪৬২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৬০৮ জন বেশি আক্রান্ত হয়েছেন। গতকাল ৩৩ হাজার ১৯৩ জনের নমুনা পরীক্ষায় ৬ হাজার ৮৫৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।

দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৫৭ শতাংশ। আগের দিন এই হার ছিল ২০ দশমিক ৬৫ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ২ দশমিক ৯২ শতাংশ বেশি।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৪৯ লাখ ৪৭ হাজার ৪১২ জনের নমুনা পরীক্ষায় ৬ লাখ ৭৩ হাজার ৫৯৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৭ লাখ ৫ হাজার ২৩৪টি হয়েছে সরকারি এবং ১২ লাখ ৪২ হাজার ১৭৮টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৫৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ৫১১ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৩ হাজার ৩৯১ জন। গতকালের চেয়ে আজ ১২০ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৬৮ হাজার ৫৪১ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৪০ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৪ দশমিক ৮২ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৪২ শতাংশ কম।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩১ হাজার ৮৭৯ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৩৩ হাজার ৩২৮ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৪৪৯টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৭২টি ও বেসরকারি ৭১টিসহ ২৪৩টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ৩১ হাজার ৬৫৪ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৩৩ হাজার ১৯৩ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৫৩৯টি নমুনা কম পরীক্ষা করা হয়েছে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *