অবসরে পাঠানো হলো ওসি রফিকুলকে

জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক: নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার ওসি রফিকুল ইসলামকে অবসরে পাঠানো হয়েছে। এর আগে তাকে নারায়ণগঞ্জের পুলিশ লাইন্সে বদলি করা হয়। তার বিরুদ্ধে অভিযোগ, রিসোর্টে হেফাজত নেতা মামুনুল হককে ছাড়িয়ে নিতে ব্যাপক তাণ্ডব চালায় সংগঠনটির নেতাকর্মীরা, এই তাণ্ডবের সময় পুলিশ নির্লিপ্ত ছিল।

সোমবার (১৯ এপ্রিল) বিকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে এ সিদ্ধান্ত জানানো হয়।

মন্ত্রণালয়ের উপসচিব ধনঞ্জয় কুমার দাসের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, রফিকুলের চাকরির মেয়াদ ২৫ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন ২০১৮-এর ৪৫ ধারা অনুযায়ী তাকে অবসরে পাঠিয়েছে সরকার। বিধি মোতাবেক অবসরজনিত সকল সুবিধা পাবেন তিনি।

গত ৩ এপ্রিল হেফাজতে ইসলামের নেতা মামুনুল হক এক নারীকে নিয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের রয়্যাল রিসোর্টে যান। সেখানে তাকে অবরুদ্ধ করে রাখা হয়। এ ঘটনায় তোলপাড় সৃষ্টি হয় হেফাজতের মধ্যে। কর্মীরা নারায়ণগঞ্জে বিক্ষোভ করে, রয়্যাল রিসোর্টসহ বিভিন্ন স্থাপনায় ভাঙচুর চালায়।

পাশাপাশি ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে ব্যাপক গাড়ি ভাঙচুর করে হেফাজতের নেতাকর্মীরা। ক্ষমতাসীন দল ও তার সহযোগী সংগঠনের স্থানীয় কার্যালয়েও হামলা করে। এ সময় যুবলীগ ও ছাত্রলীগ নেতাদের বাড়িঘরেও হামলা-ভাঙচুর করা হয়।

এদিকে মামুনুল হকের দাবি, তিনি দ্বিতীয় স্ত্রীকে নিয়ে রিসোর্টে অবকাশ যাপনে গিয়েছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *