রাষ্ট্রীয় সফরে কাল জাম্বিয়া সফরে যাবেন সেনাপ্রধান

জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক: সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এসবিপি (বার), বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি, পিএইচডি জাম্বিয়া সেনাবাহিনীর প্রধান লে. জেনারেল উইলিয়াম শিকাজুইর আমন্ত্রণে আগামীকাল শুক্রবার সরকারি সফরে জাম্বিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।

সফরকালে বাংলাদেশ সেনাবাহিনীর ৬ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন সেনাপ্রধান জেনারেল আজিজ। জাম্বিয়া সেনাবাহিনীর বিভিন্ন সামরিক স্থাপনা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানসমূহ পরিদর্শন করবেন তিনি। জাম্বিয়ার লুসাকায় অবস্থিত আরাকান ব্যারাকে প্যারেড পরিদর্শন এবং সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন সেনাপ্রধান।

বাংলাদেশের সেনাপ্রধান জাম্বিয়ার প্রতিরক্ষামন্ত্রী, সেনাবাহিনী প্রধান, বিমান বাহিনী প্রধান এবং জাম্বিয়া ন্যাশনাল সার্ভিস (জেডএনএস) কমান্ড্যান্টের সাথে সৌজন্য সাক্ষাৎ এবং আলোচনায় অংশগ্রহণ করবেন। সাক্ষাৎকালে তিনি দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সম্পর্ক আরও জোরদার এবং পারস্পরিক সহযোগিতার বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন।

এছাড়াও সেনাপ্রধান জেনারেল আজিজ জাম্বিয়ার ডিফেন্স সার্ভিস কমান্ড এন্ড স্টাফ কলেজ পরিদর্শন এবং ছাত্র-অফিসারদের উদ্দেশ্যে বক্তৃতা প্রদান করবেন। সফর শেষে সেনাবাহিনী প্রধান আগামী ৬ মে দেশে প্রত্যাবর্তন করবেন। (আইএসপিআর)

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *