নড়াইলে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের ভিত্তি প্রস্তরের উদ্বোধন

জাতীয়

নড়াইল জেলা প্রতিনিধি: এস এম সুলতান বেঙ্গল চারু ও কারুকলা মহাবিদ্যালয়, শিবশংকর মাধ্যমিক বালিকা বিদ্যালয়, পৌর মাধ্যমিক উচ্চ বিদ্যালয় ও আবদুল হাই ডিগ্রী কলেজের এক তলা নতুন ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তরের উদ্বোধন করা হয়েছে।

স্ব-স্ব প্রতিষ্ঠান চত্বরে এ ভিত্তি প্রস্তরের উদ্বোধন করেন প্রধান অতিথি দুর্নীতি দমন কমিশনের কমিশনার (তদন্ত) এ এফ এম আমিসুল ইসলাম। জেলা প্রশাসক আনজুমান আরা, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ সুবাস চন্দ্র বোস, অতিরিক্ত পুলিশ সুপার শেখ ইমরান (নড়াইল সদর সারকেল), সেখ ইমরান হোসেন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও আব্দুল হাই ডিগ্রী কলেজের অধ্যক্ষ মুনির হোসেন মল্লিক, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক কাজী হাফিজুর রহমান, এস এম সুলতান বেঙ্গল চারু ও কারুকলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ অনাদি বৈরাগী, সাবেক সদর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শরীফ হুমাউন কবির, মুক্তিযোদ্ধা এস এ মতিন, কাউন্সিলর কাজী জহিরুল হক, এস এম সুলতান বেঙ্গল চারু ও কারুকলা মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ অশোক কুমার শীল, এস এম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশনের পরিচালক শেখ হানিফ।

এসময় শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নড়াইলের সহকারি প্রকৌশলী মোঃ আশরাফুল হক, কলেজ ও বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে ৪তলা ভিতের ১তলা বিশিষ্ট প্রতিটি ভবন নির্মাণে ৮৫ লক্ষ টাকা বরাদ্ধ ধরা হয়েছে।

এদিকে ‘জেলার সকল অবকাঠমো উন্নয়নসহ অন্যান্য কার্যক্রম মানসম্মত বাস্তবায়নের লক্ষ্যে দুর্নীতি দমন কমিশন এবং আমাদের দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) সামাজিক পর্যবেক্ষণ ও সংশ্লিষ্ট এলাকার মানুষকে উদ্বুদ্ধকরণের কাজ করবে। সকাল সাড়ে ১০টায় নড়াইল সার্কিট হাউসে দুর্নীতি প্রতিরোধ কার্যক্রম জোরদারকরণের লক্ষ্যে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাথে মতবিনিময়কালে দুর্নীতি দমন কমিশনের কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম এ কথা বলেন।

এসময় নড়াইল পৌরসভার ওয়াটার টিটমেন্ট প্লান্ট প্রস্তুত, অথচ কেন এখনও চালু হয়নি এমন অভিযোগের প্রেক্ষিতে তিনি বিষয়টি দ্রুত তদন্ত করে রিপোট করার নির্দেশ দেন দুদক যশোরের কর্মকর্তাকে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *