রাজশাহী পাসপোর্ট অফিসের সহকারী পরিচালকসহ ৮ জনের বিরুদ্ধে দুদকের মামলা

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: তথ্য গোপণ করে ভারতীয় নাগরিককে পাসপোর্ট দেয়ার অভিযোগে রাজশাহী পাসপোর্ট অফিসের সহকারী পরিচালকসহ আটজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।  বৃহস্পতিবার দুপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) রাজশাহী আঞ্চলিক কার্যালয়ে মামলাটি দায়ের করেন দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মামুনুর রশিদ। ১২.০৩.২০২০ তারিখের করা মামলা নং-৪।

রাজশাহী পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক আবজাউল হোসেনসহ আটজনকে আসামী করে এ মামলাটি দায়ের করা হয়েছে বলে নিশ্চত করেছেন দুদক রাজশাহী অঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম। মামলার অন্য আসামিরা হলেন, ভারতীয় নাগরিক হাফেজ আহমেদ, পাসপোর্ট অফিসের এমএলএস রঞ্জু লাল, অফিস সহায়ক হুমায়ুন কবির, উচ্চমান সহকারীর দেলোয়ার হোসেন, ডাটা এন্ট্রি অপারেটর আলমাস উদ্দিন, ইব্রাহিম হোসেন ও মুদ্রাক্ষরিক আব্দুল ওয়াদুদ।

জাহাঙ্গীর আলম বলেন, ২০১৭ সালে ভারতের নারী নাগরিক হাফেজ আহমেদকে ভারতে থাকা অবস্থায় একটি পাসপোর্ট প্রদান করেন রাজশাহী পাসপোর্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীরা। হাফেজ আহমেদ বাংলাদেশী হয়ে ভারত থেকে সৌদি আরবে চলে যান ওই পাসপোর্ট ব্যবহার করে।

তিনি আরও বলেন, পাসপোর্ট অফিসের এই জালিয়াতির বিষয়টি দুদকের প্রধান কার্যালয় থেকে তদন্ত করা হয়। আর এটির তদন্ত করেছেন দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মামুনুর রশিদ বলে জানান দুদকের এই কর্মকর্তা।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *