বাগাতিপাড়ায় প্রধানশিক্ষকের বদলীর অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন

রাজশাহী লীড
বাগাতিপাড়া  প্রতিনিধি:
নাটোরের বাগাতিপাড়ার গালিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ও অবৈধ ভাবে বদলি চেষ্টার প্রতিবাদে মানববন্ধন করেছে বিদ্যালয়ের অভিভাবক,  শিক্ষার্থী ও এলাকাবাসী।
শনিবার সকালে বিদ্যালয়ের সামনে প্রধান শিক্ষক আব্দুল আওয়ালকে বদলি চেষ্টার প্রতিবাদে মানববন্ধন করে তারা।
এ সময় বক্তারা বলেন,  ওই বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষিকার নানা অনিয়মের প্রতিবাদ ও শোকজ করায় হাসিনা বেগম নামের ওই শিক্ষিকা প্রধান শিক্ষক তাকে কুপ্রস্তাব       দিয়েছে বলে মিথ্যা অভিযোগ করেন।
 কিন্তু শিক্ষা অফিসারের তদন্তে তা মিথ্যা প্রমাণিত হলে ওই শিক্ষিকাকে বদলির সুপারিশ করেন তদন্ত কমিটি।
এর পর একই অভিযোগ এনে জেলা প্রশাসনের কাছে আবেদন করেন হাসিনা বেগম।  ওই অভিযোগের কোন সত্যতা পায়নি কমিটি।  তারপর থেকে বিভিন্ন দপ্তরে তদ্বির করে প্রধান শিক্ষককে বদলির জন্য চেষ্টা চালায়।
 সম্প্রতি এক শিক্ষা কর্মকর্তা প্রধান শিক্ষক কে বদলির জন্য আবেদন করতে বলে।  বিষয়টি জানার পর    এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে ওঠে।  তারা বলেন দোষী শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে একজন ভালো শিক্ষকের বিরুদ্ধে বদলীর সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে তারা আন্দোলন করে যাবেন।
প্রধান শিক্ষক আওয়ালকে বদলির অপচেষ্টা করা হলে শিক্ষা অফিস ঘেরাও করার হুশিয়ারী দেয় তারা। এ সময় বক্তব্য রাখেন বিদ্যালয়ের সভাপতি মহিদুল ইসলাম মনি,  অভিভাবক মশিউর রহমান মানিক,  উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শাহাদত হোসেনসহ আরো অনেকে।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *