নাটোর-বাগাতিপাড়া প্রধান সড়কে আমের ট্রাক লোড-আনলোড পথচারীদের দুর্ভোগ

রাজশাহী লীড

বাগাতিপাড়া প্রতিনিধি:
নাটোর জেলায় বৃহত্তম আমের বাজার হিসেবে পরিচিত বাগাতিপাড়া উপজেলার তমালতলা বাজার। এখানে সকাল থেকে রাত পর্যন্ত আম ক্রয়-বিক্রয় হয়। প্রচার রয়েছে এই এলাকার আম নির্ভেজাল। তাই দেশের বিভিন্ন এলাকা থেকে পাইকারি ব্যবসায়ীরা আম ক্রয় করতে আসেন। এতে করে বাজার এলাকার অন্যান্য পণ্য সামগ্রী ক্রয়-বিক্রয় চলছে ভালো। তবে স্থানীয়দের অভিযোগ ব্যবসায়ীরা আমের ট্রাক লোড-আনলোডের কাজটা করছেন একেবারেই রাস্তায়। তাতে করে পথচারীসহ সর্বস্তরের জনগণকে দূর্ভোগে পড়তে হচ্ছে। এমনকি বাগাতিপাড়া থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালগামী এম্বুলেন্সকেও পড়তে হয় বিড়ম্বনায়। সরেজমিনে দেখা যায় সন্ধ্যায় তমালতলা মোড় বাজারের রাস্তার দু’পাশে দুটি ট্রাক থামিয়ে আম লোড করা হচ্ছে।

ভুক্তভোগী বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের এম্বুলেন্স ড্রাইভার আব্দুস সালাম বলেন, তমালতলা মোড়ে রাস্তার উপরে আমের ট্রাক লোড করায় রোগী নিয়ে রাজশাহী হাসপাতালে যাওয়ার পথে বাধাপ্রাপ্ত হই রাস্তা ব্লক হয়ে থাকে। এম্বুলেন্স দেখেও তারা গুরুত্ব দেন না। এই দূর্ভোগের কথা উপজেলা নির্বাহী অফিসারকে বলেছেন বলে জানান তিনি।

বিষয়টি নিয়ে কনজুমারস এসোয়েশন অব বাংলাদেশ ক্যাব এর উপজেলা কমিটির সভাপতি আব্দুল মজিদ বলেন, পথচারীদের দূর্ভোগ নিরসনে রাস্তার উপর আমের ট্রাক লোড-আনলোড না করতে বাজার কমিটির নেতাদের সচেতন করা হয়েছে। তাছাড়াও বিভিন্ন যানবাহন, এম্বুলেন্স ও পথচারীদের সমস্যা যেন না হয়, সে বিষয়ে রাস্তায় দীর্ঘক্ষণ দাড়িয়ে রাখা ট্রাক ড্রাইভারদের বোঝানো হয়েছে। কিন্তু তারা বিষয়টি আমলে নিচ্ছেন না।
প্রশাসন এমন জন দূর্ভোগের বিষয়টি গুরুত্ব দিয়ে দ্রুত সমাধান করবেন এমনটাই দাবি করেছেন স্থানীয় জনগণ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *