লিডসের জালে ইউনাইটেডের হাফ ডজন গোল

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক: ১৬ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগে ফেরা লিডস ইউনাইটেডকে নিয়ে গোল উৎসবে মেতেছে ম্যানচেস্টার ইউনাইটেড। প্রথম তিন মিনিটে দুই গোল করে ম্যাচে বড় জয়ের আভাস দেয় গুনার সুলশারের শিষ্যরা। শেষ পর্যন্ত লিডসকে ৬-২ গোলে বিধ্বস্ত করেছে তারা। এই জয়ে তৃতীয় স্থানে উঠে এল রেড ডেভিলসরা।

রোববার (২০ ডিসেম্বর) ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে জোড়া গোল করেন স্কট ম্যাকটমিনে ও ব্রুনো ফার্নান্দেস। একবার করে জালের দেখা পান ভিক্টর লিনদেলোভ ও ড্যানিয়েল জেমস। লিডসের দুই গোলদাতা লিয়াম কুপার, স্টুয়ার্ট ডালাস।

ম্যাচের ৬৭ সেকেন্ডেই গোলের দেখা মেলে। ফের্নান্দেসের পাস পেয়ে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে ঠিকানা খুঁজে নেন ম্যাকটমিনে। পরের মিনিটে অঁতনি মার্সিয়ালের বাড়ানো বল ডি-বক্সে পেয়ে বাঁ পায়ের শটে নিজের দ্বিতীয় গোলটি করেন স্কটল্যান্ডের এই মিডফিল্ডার। লিগে তার আগের ৬৮ ম্যাচে গোল ছিল মাত্র ৬টি।

প্রথমার্ধের ২০তম মিনিটে ব্রুনো ফার্নান্দেস ও ৩৭তম মিনিটে ভিক্টর লিন্ডেলফ আরও দুই গোল যোগ করলে ম্যাচ থেকে তখনই ছিটকে যায় লিডস। তবে বিরতির ঠিক আগে ব্যবধান কমান কুপার। কর্নারে হেডে জাল খুঁজে নেন স্কটল্যান্ডের এই ডিফেন্ডার। ৪-১ ব্যবধান নিয়ে বিরতিতে যায় ম্যানইউ।

দ্বিতীয়ার্ধেও ম্যানইউর গোল উৎসব চলতেই থাকে। ৬৬তম মিনিটে ড্যানিয়েল জেমস ও ৭০তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন ফার্নান্দেস।

তবে খেলার শেষদিকে লিডসের স্টুয়ার্ট ডালাসের গোলে ব্যবধান আরেকটু কমায় লিডস। কিন্তু ততক্ষণে ম্যাচের ফলাফল নির্ধারিত হয়ে গেছে।

ম্যাচের শেষ দিকে লিডসের ওপর চাপ বাড়াতে ডনি ফন ডে বিক এবং এদিনসন কাভানিকে নামায় ম্যানইউ কোচ গুনার সুলশার। কিন্তু গোলের ব্যবধান একই থেকে যায়।

এই জয় ১৩ ম্যাচে আট জয় ও দুই ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে ইউনাইটেড। এক ম্যাচ বেশি খেলে ১৭ পয়েন্ট নিয়ে চতুর্দশ স্থানে আছে লিডস।

লেস্টার সিটি ১৪ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। ইউনাইটেডের সমান ২৬ পয়েন্ট নিয়ে চারে এভারটন। ২৫ পয়েন্ট নিয়ে পাঁচে টটেনহ্যাম।

তবে ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *