আরও ১৪ জনের মৃত্যু, শনাক্ত ১৫৩১

সারাদেশ স্বাস্থ্য

স্বদেশ বাণী ডেস্ক: দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে ১ হাজার ৫৩১ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এছাড়া এসময়ে নতুন করে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৪৬২ জন। এতে সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়ার সংখ্যা বৃদ্ধি পেয়ে ৩ লাখ ৪৭ হাজার ৮৪৯ জনে দাঁড়িয়েছে।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়- দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এতে প্রাণঘাতি এই ভাইরাসে মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ৬ হাজার ১৭৩ জনে দাঁড়াল।’

এতে আরও বলা হয়- একই সময়ে নতুন করে আরো ১ হাজার ৫৩১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত মোট রোগীদের সংখ্যা বৃদ্ধি পেয়ে ৪ লাখ ৩০ হাজার ৪৯৬ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘন্টায় দেশে সরকার অনুমোদিত ১১৫টি ল্যাবরোটরিতে ১১ হাজার ৭৯৫টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৮ শতাংশ এবং মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৩ শতাংশ।

গত ৮ মার্চ করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর থেকে দেখা গেছে যে আক্রান্তদের মধ্যে সুস্থতার হার ৮০ দশমিক ৮০শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। সূত্র- বাবস।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *