অসহায়দের সঙ্গে এএসপির জন্মদিন পালন

সারাদেশ

স্বদেশবাণী ডেস্ক:  এএসপি মো. আনোয়ার হোসেন শামীম। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি শামীম আনোয়ার নামেই সমধিক পরিচিত। নিজের মানবিক কর্মকাণ্ডের মাধ্যমে ইতোমধ্যে মৌলভীবাজার, সিলেট, চট্টগ্রাম থেকে শুরু করে গোটা দেশব্যাপী আলোচনায় এসেছেন। বিশেষ করে ত্রাণের বস্তা মাথায় নিয়ে তার দূরদূরান্তে ছুটে যাওয়া, প্রসূতি নারীকে কোলে করে হাসপাতালে পৌঁছে দেওয়া, গভীররাতে চালকদের চা-বিস্কিট খাওয়ানোর মতো মহানুভবতা নেটিজেনদের প্রশংসা কুড়িয়েছে বারবার।

মানবতার দূত এই টগবগে যুবকের আজ (৩১ ডিসেম্বর) জন্মদিন। এমন একটি দিনেও নিজের ডিউটিতে ছিলেন কর্তব্যের প্রতি নিষ্ঠাবান এএসপি মো. আনোয়ার হোসেন। বর্তমানে চট্টগ্রাম জেলা পুলিশের হয়ে রাঙ্গুনিয়া-রাউজান সার্কেলে দায়িত্বরত মানবতার এই অগ্রদূত একটু ব্যতিক্রমভাবে পালন করেছেন নিজের ৩৩তম জন্মদিন।

৩১ ডিসেম্বরের প্রথম লগ্নে কিছু ঘর-বাড়ি, সহায়-সম্বলহীন, রাস্তায় জীবন কাটানো মানুষদের নিয়ে উদযাপন করেন নিজের জন্মদিন। তবে কোনও কেক-টেক নয়, তাদেরকে স্থানীয় একটি হোটেলে নিয়ে ভরপেট খাওয়ানোর ব্যবস্থা করেন তিনি। সঙ্গে প্রত্যেককের হাতে তুলে দেন শীত নিবারণের উপকরণ কম্বল।

এ উপলক্ষ্যে ফেসবুকে নিজের পেজে একটি আবেগমাখা স্ট্যাটাসও দেন এএসপি আনোয়ার। তাদের সঙ্গে নিজের বেশ কয়েকটি ছবি সম্বলিত ওই স্ট্যাটাস-এ তিনি লেখেন-

‘চাই শুধু শুভকামনা,
অনেকেই হয়তো জানেন। আর যারা জানেন না, তাদেরকে জানিয়ে রাখি, আজ (৩১ শে ডিসেম্বর) আমার ৩৩ তম জন্মদিন। কোনগ উইশ/গিফট চাই না। শুধু করজোড় নিবেদন, দয়া করে আমার সকল দোষত্রুটি-অক্ষমতা-অপূর্ণতা ক্ষমার দৃষ্টিতে দেখে সারাজীবন আপনাদের ভালবাসায়, প্রার্থনায়, শুভকামনায় স্থান দিবেন। আমার জন্য দোয়া করবেন, বাবা-মা ছোটবেলা থেকে যে শিক্ষা দিয়ে মানুষ করেছেন, জীবনাচরণের প্রতিটি পদক্ষেপে সেটার ছাপ যেন রাখতে পারি। জীবনে যেন প্রকৃত মানুষ হয়ে উঠতে পারি, যেন আমার কর্মের মাধ্যমে আমার জন্মকে সার্থক করতে পারি।
ছবিঃ আজ রাতের বার্থডে পার্টি।
হোস্ট- আমি
গেস্ট- রাস্তায় বসবাসকারী তারা কয়েকজন।
[পেশাগত কাজে এখনও বাইরে আছি। কেক কাটাকাটিও তাই প্রশ্নাতীত।]‘

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *