বাবা-স্ত্রী-মেয়েকে হত্যা করায় যাবজ্জীবন কারাদণ্ড

সারাদেশ

স্বদেশবাণী ডেস্ক: সুনামগঞ্জে বাবা, স্ত্রী ও শিশুকন্যাকে হত্যার দায়ে আলফু মিয়া নামে একজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকালে অতিরিক্ত জেলা ও দায়রা জজ নূরুল আলম মোহাম্মদ নিপু এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আলফু মিয়া জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের ব্রাহ্মণগাঁও গ্রামের মৃত আলাউদ্দিনের ছেলে।

জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট সৈয়দ জিয়াউল ইসলাম যুগান্তরকে রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের ব্রাহ্মণগাঁও গ্রামের আলফু মিয়া ২০১৪ সালের ২০ সেপ্টেম্বর রাতে পারিবারিক কলহের জের ধরে তার স্ত্রী বিউটি বেগম ও কন্যা আফিফা বেগমকে মারধর করে। বিষয়টি দেখে তাকে নিবৃত্ত করতে তার বাবা আলাউদ্দিন ঘরে ঢুকলে ক্ষিপ্ত আলফু মিয়া তার বাবাকেও টিউবওয়েলের হাতল দিয়ে আঘাত করে।

আলফু মিয়ার এলোপাতাড়ি হামলায় আহত তিনজনই মারা যান। ঘটনাটি জানাজানি হলে স্থানীয় লোকজন আলফু মিয়াকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

ঘটনার পরদিন নিহত আলাউদ্দিনের ছেলে শাহজাহান মিয়া বাদী হয়ে আলফু মিয়াকে আসামি করে দক্ষিণ সুনামগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২০১৪ সালের ২৬ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করে।

মামলার সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে আদালত আলফু মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড ও একই সঙ্গে ২০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *