ঠাকুরগাঁওয়ে ৩টি আগ্নেয়াস্ত্রসহ ২ জেএমবি সদস্য আটক

সারাদেশ

স্বদেশবাণী ডেস্ক:  ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল থানার পুলিশ দু’টি পিস্তল, একটি দেশীয় একনলা বন্দুক, তিনটি ম্যাগজিন, পাঁচ রাউন্ড গুলি ও জেহাদি বইপত্রসহ এমদাদুল হক (৩১) ও শহিদুল ইসলাম (২৫) নামে জেএমবির দুই সদস্যকে আটক করেছে।

বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিষয়টি  নিশ্চিত করেন পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন।

এসময় পুলিশ সুপার জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত রাত সোয়া তিনটায় জেলার রাণীশংকৈল উপজেলার চেংমারী সম্পদবাড়ী গ্রামে অভিযান চালিয়ে রানীশংকৈল থানার পুলিশ তাদের আটক করে। আটক দুইজন আপন সহদর ও ওই এলাকার আজাহার আলীর ছেলে। আটককৃতরা পুরাতন নিষিদ্ধ ঘোষিত জেএমবির ইছাবা (সামরিক) বিভাগের সক্রিয় সদস্য। তারা তাদের সাংগঠনিক ও সন্ত্রাসী কার্যক্রম পরিচালনার জন্য বিভিন্ন জেলায় জেএমবির পুরাতন সদস্যদের সঙ্গে যোগাযোগ বৃদ্ধি করে আসছিল।

বুধবার রাতে আটককৃতদের বাড়িতে সংগঠনের সামরিক বিভাগের প্রধানসহ তারা এক সভায় মিলিত হয়েছিল। খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালিয়ে দুই সহদোরকে গ্রেফতার করে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে অপর সহযোগী সাদ্দামের বাড়িতে তল্লাসী চালিয়ে দুইটি পিস্তল, একটি সর্টগান, পাঁচ রাউন্ড গুলি, তিনটি ম্যাগজিন ও জেহাদি বইপত্র উদ্ধার করে।

পুলিশ সুপার আরো জানান, আটককৃতদের জিঙাসাবাদে জানা যায় পুলিশের অভিযানকালে সাদ্দাম হোসেনসহ তাদের আরো বেশ কয়েকজন সদস্য পালিয়ে গেছে। তাদের জেএমবির কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ ছিল এবং যেখান থেকে তাদের গ্রেফতার করা হয় সেখানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে জেএমবির সদস্যরা একত্রিত হতো । পরে তারা সামরিক কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য বিভিন্ন জেলা সফর করতো । এ ঘটনায় রানীশংকৈল থানায় সন্ত্রাস বিরোধী ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে আটককৃতদের আদালতে হাজির করে ১০দিনের রিমান্ডের আবেদন করা হয় এবং আদালতের নিদের্শে তাদের কারাগারে পাঠানো হয় বলেও জানান তিনি।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *