বাঘায় উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের স্বাধীনতা দিবস উদযাপন

সারাদেশ

বাঘা প্রতিনিধি: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনে (২৬ মার্চ) রাজশাহীর বাঘায় সকাল ৬ টায় তপোধ্বনীর মধ্যে দিয়ে দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ,  সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া, জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ , খেলা-ধুলা, মুক্তি যোদ্ধাদের সংবর্ধনা, পুরুস্কার,বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে  দিবসের কর্মসূচি শেষ করা হয়। উপজেলা প্রশাসন সহ উপজেলা আওয়ামী লীগ,শিক্ষা প্রতিষ্ঠান, সাংস্কৃতিক সামাজিক সংগঠন বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালন করে ।

উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন, উপজেলা প্রশাসন,উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ সহ বিভিন্ন  সামাজিক সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান ও বাঘা প্রেস ক্লাব,শাহদৌলা সরকারি কলেজ শহীদ মিনাওে পুষ্পস্তবক অর্পণ করেন কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোজাম্মেল হকসহ শিক্ষক মন্ডলী, জেলা আওয়ামীলীগের সদস্য ও বাঘা পৌরসভার সাবেক মেয়র আক্কাছ আলীসহ তার সমর্থিত দলীয় লোকজন। পুষ্পস্তবক অর্পণশেষে শহীদ মিনারে দাঁড়িয়ে নীরবতা পালন করে সকল শহীদদেও শান্তি কামনা করে দোয়া করা হয়।

বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদেও চেয়ারম্যান এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলূ। কুচকাওয়াজ শারীরিক কসরত পরিদর্শন করেন নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা ও পরিদর্শক(তদন্ত) আবদুল বারী। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, অধ্যক্ষ নছিম উদ্দিন সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, সদস্য মাসুদ রানা তিলু, বাঘা পৌর মেয়র আব্দুর রাজ্জাক, প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু,আড়ানি  পৌর মেয়র মুক্তার আলী, পৌর আ’লীগ সভাপতি আব্দুল কুদ্দুস,সাধারন সম্পাদক  মামুন হোসেন, সাবেক সম্পাদক কামাল হোসেনসহ  আ’লীগের সহযোগী সংগঠন, পুলিশ ফোর্স, মুক্তিযোদ্ধা, সরকারি অফিসের দপ্তর প্রধান, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, কাউন্সিলর, সামাজিক সাংস্কৃতিক ও শ্রমিক সংগঠনের নের্তৃবৃন্দ ।।

অপরদিকে পৃথক আয়োজনে জেলা আওয়ামীলীগের সদস্য ও বাঘা পৌরসভার সাবেক মেয়র আক্কাছ আলীর নের্তৃত্বে হাজারো জনতার শোভাযাত্রা নিয়ে শাহদৌলা সরকারি কলেজ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। শোভাযাত্রায় অংশগ্রহনকারিদের গায়ে পরিহিত গেঞ্জির সামনে ছিল ,স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও  বঙ্গবন্ধু কণ্যা বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী,গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি এবং পেছনে ছিল আক্কাছ আলীর ছবি।  যা নজর কাড়ে একসঙ্গে এতোলোকের পরিহিত গেঞ্জির শোভাযাত্রার। শহীদ মিনাওে পুস্পস্তবক অর্পণ শেষে বক্তব্য রাখেন আক্কাছ আলী। উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোকাদ্দেস আলী সরকার,নারি ভাইস চেয়ারম্যান রিজিয়া আজিজ সরকার, সহকারি অধ্যাপক আমিরুল ইসলাম.শিক্ষক সাইফুল ইসলাম রবি. বঙ্গবন্ধু প্রজন্মলীগের উপজেলা কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম স্যাম্পু , ওয়ার্ড আ’লীগ নেতা সাইফুল ইসলাম,সামাজিক সংগঠনের নেতা আফাজ উদ্দীন,আকবর আলীসহ অনেকে।##

 

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *