সুনামগঞ্জের ধর্মপাশায় আ.লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা জারি

জাতীয়

স্বদেশ বাণী ডেস্ক: সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার আওয়ামী লীগের দুই গ্রুপের কর্মী সমাবেশকে কেন্দ্র করে টান টান উত্তেজনা বিরাজ করায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

রোববার দুপুর থেকে ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওবায়দুর রহমান পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এই ১৪৪ ধারা জারি করেন।

পুলিশ সূত্রে জানা যায়, ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস রোববার দুপুরে কর্মী সমাবেশের ডাক দেন। কর্মী সমর্থকরা সমাবেশ উপলক্ষে উপজেলার মধ্যবাজার আওয়ামী লীগের অফিসে আসতে শুরু করেন।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শামীম আহমদ মুরাদ ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. রফিকুল হাসান চৌধুরী উপজেলার বঙ্গবন্ধু মোড়ে পাল্টা কর্মী সমাবেশের ডাক দেন।

আওয়ামী লীগের দুই গ্রুপের সমাবেশ নিয়ে টান টান উত্তেজনা বিরাজ করায় জনমনে আতংঙ্ক সৃষ্টি হয়েছে।

ফলে যেকোন ধরনের অপতৎপরতা রোধে রোববার দুপুর থেকে ১৪৪ ধারা জারি করেছেন উপজেলা প্রশাসন। এই ১৪৪ ধারা সন্ধ্যা ৬টা পর্যন্ত বলবৎ থাকবে বলে জানা যায়।

এ ব্যাপারে ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইজাজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে রাইজিংবিডিকে জানান, উপজেলায় প্রতিটি মোড়ে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমান ১৪৪ ধারা জারি নিশ্চিত করে রাইজিংবিডিকে জানান, যেকোন ধরনের পরিস্থিতি মোকাবেলায় উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন প্রস্তুত রয়েছে। সূত্র: রাইজিংবিডি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *