পূজার নাটক : পুতুলের সংসারে মোশাররফ করিম!

বিনোদন

স্বদেশ বাণী ডেস্ক: দুর্গাপূজার বিশেষ অনুষ্ঠানমালায় প্রচারের জন্য সম্প্রতি নির্মিত হয়েছে নাটক ‘পুতুলের সংসার’। সম্প্রতি মুন্সীগঞ্জের শ্রীনগরের একটি পাল বাড়িতে নাটকটির শূটিং সম্পন্ন হয়েছে। মোঃ জুয়েল ইসলামের গল্প ভাবনায় নাটকটির চিত্রনাট্য করেছেন সেরেনিওয়াবত শাওন।

মাসুদ আল জাবেরের পরিচালনায় নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, নুসরাত জান্নাত রুহী, মিম মানতাসা, ওয়াহিদ ইকবাল মার্শাল, জাহাঙ্গীর, চাঁদনী প্রমুখ। নাটকটি পূজার বিশেষ অনুষ্ঠানমালায় বাংলাভিশনে প্রচার হবে বলে জানা গেছে।

‘পুতুলের সংসার’ নাটকের কাহিনীতে দেখা যাবে পাল বংশের ছেলে অশোক তথা মোশাররফ করিম খুব মনোযোগ দিয়ে মূর্তি বানাতে থাকেন। তার বানানো মূর্তি অত্র এলাকায় হিন্দু সম্প্রদায়ের কাছে বেশ সমাদৃত। এলাকার ধনাঢ্য পরিবারের মেয়ে অলকা তথা মিম মানতাসাকে সে ভালবাসে।

কিন্তু অলোকা কোনভাবেই তাকে পাত্তা দেয় না। এরই মধ্যে এলাকার সাধনরূপী ওয়াহিদ ইকবাল মার্শাল অশোকের কাছে আসে তার ভালবাসার মানুষের ছবি নিয়ে একটি মূর্তি বানিয়ে দেয়ার জন্য। হারিয়ে যাওয়া ভালবাসার মানুষকে তিনি মূর্তি বানিয়ে রেখে দিবেন চোখের সামনে।

এতেই অশোকের জন্য ঘটে বিপত্তি।

ভালবাসার মানুষের মূর্তি বানিয়ে রাখা যায়? এই চিন্তা থেকে অশোক তার ভালবাসার মানুষ অলকার মূর্তি বানাতে থাকে। এক সময় যে মূর্তিই বানাতে যায় অশোক, সেখানেই অলকাকে সে আবিষ্কার করতে থাকে। তার বাবা ছেলের এমন উদাস অবস্থা দেখে বিয়ে করিয়ে দেয়। ঘরে আসে সুন্দরী বউ কল্যাণীরূপী নুসরাত জান্নাত রুহী।

বউয়ের প্রতি অশোকের তেমন মনোযোগ নেই বললেই চলে। তাই বলে বউ কল্যাণী তার স্বামী সেবা থেকে মুখ ফিরিয়ে নেয়নি। ঠিকই সে স্বামীর জন্য রান্নাবান্না করা থেকে শুরু করে সময় মতো সবকিছু নিয়ে অশোকের সামনে হাজির হয়। একদিন রাতের বেলা অশোক অলকার একটি মূর্তি বানাতে থাকে, সেটা সে দেখে ফেলে কল্যাণী। এরপরই গল্পের মোড় নেয় অন্যদিকে। ঘটতে থাকে ভিন্ন রকম সব ঘটনা। সূত্র: ইত্তেফাক।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *