৫ দফা দাবিতে কর্মবিরতী পালন করছে রুয়েট কর্মচারিরা

রাজশাহী লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার: ৫ দফা দাবিতে কর্মবিরতী পালন করছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মচারিরা।

আজ বুধবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়ে কর্মবিরতি পালন করে রুয়েট কর্মচারিরা। ফলে বিশ্ববিদ্যালয়ের সকল দাপ্তরিক কার্যক্রম বন্ধ থাকে।

তাদের দাবিগুলো হলো,  

(১)  কর্মচারীদের কর্পোরেট লোন বর্তমান আশি মাসের মূল বেতনের সাথে জীবন বীমার ৬ লক্ষ টাকা ৪র্থ শ্রেণীর কর্মচারীদের এবং ৩য় শ্রেণীর কর্মচারীদের ৮০ মাসের মূল বেতন ও জীবন বীমার ৯ লক্ষ টাকা যোগ করে পূর্বের লোন কর্তন করে বর্ধিত টাকা কর্মচারীদের প্রদান করতে হবে।

(২) অত্র বিশ্ববিদ্যালয়ে পূর্বের নিয়োগ প্রক্রীয়া সম্পন্ন না করে গত ২২/১০/ ১৯ তারিখে আরো একটি নিয়োগ বিজ্ঞাপন প্রকাশ পায়, যেহেতু পূর্বের নিয়োগ প্রক্রীয়া সম্পন্ন হয় নাই সেহেতেু বর্তমান নিয়োগ বিজ্ঞপ্তি টি বাতিল করতে হবে।

(৩) কর্মচারীদের নীতিমালা-২০১৫ সংশোধন বিষয়ে এক বিষদ আলোচনা করা হয়, এতে কর্মচারীদের কার্যনির্বাহী কমিটির সকল সদস্য তাদের মত পেশ করেন। উল্লেখ্য যে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মচারীদের নীতিমালা সংশোধনের ফলে তারা আর্থিক ভাবে অনেক উপকৃত হচ্ছে। বর্তমানে আমরা রুয়েটে কর্মচারীদের নীতিমালা সংশোধন না থাকায় তারা আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। আর এ কারনে সংশোধিত নীতিমালা হলে রুয়েটের উপর অর্পিত দায়িত্বগুলো গুরুত্বের সহিত পালনে সচেষ্টা হবে কর্মচারীরা। তাই আগামী ৩০ কার্যদিবসের নীতিমালা কমিটিকে নীতিমালা ২০১৫ সংশোধনের নিমিত্বে প্রয়োজনীয় নির্দেশ দেওয়ার অনুরোধ জানান কর্মচারী সমিতির সভাপতি মহিদুল ইসলাম মোস্তফা।

(৪) রুয়েটে বিগত দিনে কোন অভ্যন্তরীন নিয়োগ বিজ্ঞপ্তি হয় নাই। যা এক দুইটি হয়েছে তা আবার নিদৃষ্ট ব্যক্তিদের জন্য। কর্মচারীরা দাবি করেন, প্রতি নিয়োগ বিজ্ঞপ্তিতে অন্তত্য ৫ভাগ হরে অভ্যান্তরীন কর্মচারী নিয়োগ ও দেওয়ার এবং প্রতি নিয়োগ বিজ্ঞপ্তিতে পূর্বের ন্যায় বিভাগীয় প্রার্থীর সুবিধার পয়েন্টটি রাখতে হবে।

(৫) স্মারক নং ২১৪৮৮/৫০ তারিখ (১১-১২-২০১৮) অফিস আদেশ অনুযায়ী রুয়েট কর্মচারী কোয়ার্টারের বাসা ভাড়া বৃদ্ধি করে ডিসেম্বর-২০১৮ থেকে কার্যকর করা হয়েছে যা বর্তমানে কর্মচারীদের পক্ষে বহন করা অসম্ভব হয়ে পড়েছে। যেহেতু কর্মচারীদের আয় বৃদ্ধি হয় নাই। তাই বর্ধিত ভাড়া কমাতে হবে।

জানতে চাইলে রুয়েট কর্মচারি সমিতির সভাপতি মহিদুল ইসলাম মোস্তফা বলেন, আমাদের ৫টি দাবী নিয়ে ভিসি মহোদয়ের সাথে বসে আলোচনা করা হয়েছিলো। কিন্ত কোন সমাধান না পাওয়ায় আমরা এ কর্মবিরতী পালন করছি।

তিনি আরো বলেন, আপাতত দাবী আদায়ের জন্য আমরা কর্মবিরতী পালন করছি। যদি কোন সমাধান না হয় তাহলে আগামীতে কঠিন কর্মসূচী ঘোষনা করা হবে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *