জেলহত্যা দিবসে শহীদ কামারুজ্জামানের কবরে হাজারো নেতাকর্মী নিয়ে এমপি ফারুক চৌধুরীর পুষ্পার্ঘ অর্পণ

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: ৩রা নভেম্বর ঐতিহাসিক জেল হত্যা দিবস উপলক্ষে রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতির নেতৃত্বে জেলা আওয়ামী লীগ নানা কর্মসূচির মধ্য দিয়ে জেলহত্যা দিবস পালন করা হয়। প্রত্যাক কর্মসূচিতে হাজারো নেতাকমীদের ঢল নামে।

সকাল ৮ টা থেকে জেলহত্যা দিবস কর্মসূচি সফল করতে রাজশাহীর বিভিন্ন উপজেলা থেকে হাজারো নেতাকর্মী শহীদ এএইচএম কামরুজ্জামান চত্ত্বরে (রেলগেট) সমবেত হতে থাকে।

ওইদিন সকাল ১০ টায় কর্মসূচির উদ্বোধন করেন রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি ও রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধূরী।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা মহিলা লীগ সভাপতি মর্জিনা খাতুন, রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুজ্জামান চঞ্চল, তানোর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল-মামুন, তানোর উপজেলা যুবলীগের সভাপতি ও চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, গোদাগাড়ী উপজেলা যুবলীগের সভাপতি ও চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, বাগমারা উপজেলা চেয়ারম্যান (সাবেক) জাকিরুল ইসলাম সান্টু, তানোর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুবায়ের ইসলাম, রিশিকুল ইউপি আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান সহীদুল ইসলাম টুলু, গোদাগাড়ী উপজেলা যুবলীগের সাবেক সভাপতি শফিকুল সরকার ও মোর্শেদুল মোমেনিন রিয়াদপ্রমূখ।

এছাড়াও বিভিন্ন উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

নেতাকমীদের দাবি জেলহত্যা দিবসের কর্মসূচিতে এর আগে কখনো এতো বিপুল সংখ্যক মানুষের অংশগ্রহণ হয় নি। রাজশাহী অঞ্চলে আওয়ামী লীগের রাজনীতিতে কর্মীবান্ধব, আদর্শিক নেতৃত্ব হিসেবে এমপি ফারুক চৌধূরী এখানো যে জনপ্রিয়তা ও পচ্ছন্দের শীর্ষে রয়েছেন এবং আওয়ামী লীগের রাজনীতিতে এখানো যে তার কোনো বিকল্প নাই এই জনসমুদ্রের মাধ্যমে তিনি সেটি আবারো প্রমাণ করলেন। মাঠপর্যায়ের নেতাকর্মীরা বলছে, এমন সফল কর্মসূচির জন্য যেখানে এমপি ফারুক চৌধূরীর বাহবা ধন্যবাদ পাবার কথা। সেখানে তার সঙ্গে রাজনৈতিক নেতৃত্বের প্রতিযোগীতায় পরাজিত হয়ে একটি মহল তার নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ করতে এই কর্মসূচি নিয়েও তার বিরুদ্ধে মিথ্যাচার শুরু করেছে।

দিনভর রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি ও রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর উদ্যোগে জেলহত্যা দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে আলোচনা, র‌্যালি, পুষ্পস্তবক অর্পণ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

এদিন সকালে সাংসদ ফারুক চৌধুরীর আহ্বানে দলীয় নেতাকর্মীরা নগরীর কামারুজ্জামান চত্বরে সমাবেত হন। সেখানে শহীদ জাতীয় চার নেতাকে স্মরণ করে আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহীদ এএইচএম কামারুজ্জামানের মাজারে গিয়ে শেষ হয়। সেখানে তাঁর মাজারে পুষ্পার্ঘ অর্পণ ও শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করা হয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *