সমাধানের উদ্যোগে হজরত মোহাম্মাদ (সঃ) এর জীবনের উপর রচনা ও বক্তৃতা প্রতিযোগিতা

জাতীয়

কেশবপুর (যশোর) প্রতিনিধি: সমাধান চিনাটোলা শাখার আওতায় উপজেলার ইমাননগর গ্রামে স্থানীয় মুজগুন্নী-ইমাননগর কিশোর ক্লাবে হজরত মোহাম্মাদ (সঃ) এর কৈশোর জীবনের উপর রচনা ও বক্তৃতা প্রতিযোগিতা গতকাল অনুষ্ঠিত হয়েছে।

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর অর্থায়নে ও সমাধান সংস্থার বান্তবায়নে পরিচালিত “কৈশোর কর্মসূচি” এর আওতায় কিশোরীদের মধ্যে সামাজিক সচেতনতা ও মূল্যবোধের উন্নয়নের লক্ষে এই কার্যক্রম বাস্তবায়ন করা হয়।

সমাজসেবক আলঃ অলিয়ার রহমান সরদার সভাপতিত্ব প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্যামকুড় ইউনিয়ন পরিষদের সদস্য ফারুক আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাধান চিনাটোলা শাখার ম্যানেজার মোঃ জিয়াউর রহমান।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইমাননগর-মুজগুন্নী পূর্ব পাড়া জামে মসজিদের ইমাম অধ্যাপক হাফেজ মাওঃ মোঃ ফখরুল ইসলাম। এছাড়া উপস্থিত ছিলেন মুজগুন্নী-ইমাননগর হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক হাফেজ মোঃ মহিববুল্লাহ ,সমাধান এর প্রোগ্রাম অফিসার মোঃ মুনছুর আলী ও বিভিন্ন গন্যমান্য ব্যক্তিবর্গসহ মোট ৪৫ জন অংশগ্রহনকারী।

প্রতিযোগিতা শেষে অনুষ্ঠানের প্রধান আলোচক হাফেজ মাওঃ ফখরুল ইসলাম হজরত মোহাম্মাদ (সঃ) এর কৈশোর জীবনীর উপর বিস্তারিত আলোচনা করেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সমাধান এর দায়িত্বপ্রাপ্ত প্রোগ্রাম অফিসার মঈনুল ইসলাম। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়।

এমন একটি ব্যতিক্রমধর্মী আয়োজনে স্থানীয় পর্যায়ের সুধী মহলের মধ্যে একটি আশা ব্যঞ্জক পরিবেশ তৈরী হয়েছে। কারণ এই উদ্যোগের ফলে আজকের কিশোরগন বিভিন্ন সামাজিক অবক্ষয় থেকে নিজেদেরকে রক্ষা করার উদ্দীপনা ও শিক্ষা পাবে এবং বিশ্ব নবীর আদর্শে অনুপ্রানিত হবে বলে তারা মন্তব্য করেছেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *