গোদাগাড়ীতে বিজিবি সদস্যদের মারপিটে এক ব্যক্তির মৃত্যুর অভিযোগ

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের মারপিটে এক ব্যক্তির জনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার সকালে উপজেলা (প্রেমতলী) স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় জয়নাল শেখ (৪৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়।

নিহত গোদাগাড়ী উপজেলার চরআষাড়িয়াদহ ইউনিয়নের পানিপার গ্রামের ফজল শেখের ছেলে।

স্থানীয়রা বলছেন, গত বৃহস্পতিবার জয়নালসহ আরও কয়েকজনকে মারধর করেছিলেন বিজিবি সদস্যরা। তবে পরিবারের সদস্যরা বিষয়টি নিয়ে মুখ খুলতে নারাজ।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সন্ধ্যার পর কয়েকজন ব্যক্তি স্থানীয় স্কুল মাঠে বসে গাঁজা সেবন করছিলেন। এ সময় বিজিবির ১ ব্যাটালিয়নের সাহেবনগর সীমান্ত ফাঁড়ির একদল বিজিবি সদস্য গিয়ে তাদের ধরে লাঠি দিয়ে পেটান। এরপর তারা স্থানীয়ভাবেই চিকিৎসা নিচ্ছিলেন। মঙ্গলবার সকালে জয়নাল শেখের শারীরিক অবস্থার অবনতি হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এর কিছুক্ষণ পরই তার মৃত্যু হয়।

চর আষাড়িয়াদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সানাউল্লাহ বলেন, শুনেছি বিজিবি সদস্যরা কিছু মাদকাসক্ত ব্যক্তিকে মারধর করেছেন। সে সময় জয়নাল শেখ মারধরের শিকার হয়েছিল কি না তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মেসবাহুল হাসান খান বলেন, জয়নাল শেখকে অচেতন অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। ভর্তির ৪০ মিনিট পর তিনি মারা যান। ময়নাতদন্তের প্রতিবেদন ছাড়া মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে না।

গোদাগাড়ীর প্রেমতলী পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক আবদুল বারী বলেন, জয়নাল শেখের মৃত্যুর বিষয়টি চিকিৎসক তাদের জানান। তারা গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠিয়েছেন। আর এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে। মৃত্যুর কারণ তারা জানেন না।

বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বলেন, বিজিবি সদস্যরা কাউকে মারধর করেছিলেন কি না তা তার জানা নেই। স্থানীয়ভাবেও কেউ তাকে জানাননি। তবে বিষয়টি তিনি খোঁজখবর নিয়ে দেখবেন। সত্যতা পাওয়া গেলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থাও নেয়া হবে। সূত্র: পদ্মা টাইমস।

স্ব.বা/শা 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *