চাঁপাইনবাবগঞ্জে আবারও অস্থির পেঁয়াজের বাজার : প্রতি কেজি ২৫০ টাকা

রাজশাহী লীড

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে আবারও অস্থির হয়ে উঠেছে পেঁয়াজের বাজার। জেলার প্রধান বাজার জেলা শহরের পুরাতন বাজারে পেঁয়াজ বিক্রি হয়েছে ২৫০ টাকা কেজি দরে।

অথচ শনিবার(২৩’ নভেম্বর) পর্যন্ত পেঁয়াজ ১৪০ টাকা কেজি দরে বিক্রি হয়। এরপর গত রোববার ও সোমবার পরপর দুদিন বাজার প্রায় পেঁয়াজ শূণ্য ছিল।

মঙ্গলবার (২৬ নভেম্বর) সকালে জেলার প্রধান বাজার ঘরে এ তথ্য পাওয়া গেছে।

এ অবস্থায় সাধারণ ক্রেতরা দাবি তুলেছেন দ্রুত টিসিবি’র মাধ্যমে পেঁয়াজ বিক্রির। অন্যথায় দাম আরও বাড়ার আশংকা করছেন তারা।

এদিকে বাজার সংশ্লিষ্ট অনেকেই ধারণা করছেন, চলমান পেঁয়াজ কারসাজি তদন্তে চাঁপাইনবাবগঞ্জের একাধিক বড় ব্যবসায়ীকে ঢাকার শুল্ক গোয়েন্দা কার্যালয়ে ডেকে জিজ্ঞাসাবদের পর পেঁয়াজের বাজারে অস্থিরতা বেড়েছে।

শহরের নিমতলা এলাকার রেস্তোঁরা মালিক ফারুক হোসেন(৪০) জানান, তিনি মঙ্গলবার সকালে ১৯০ টাকা কেজি দরে মিশরের বড় সাইজের পেঁয়াজ কিনেছেন। এই পেঁয়াজ ২০০ টাকা কেজি পর্যন্ত দরে বিক্রি হয়েছে। বেলা বাড়ার সাথে সাথে ছোট আকৃতির পেঁয়াজ ২৪০-২৫০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।

নিয়মিত বাজার করা ফারুক জানান, গত দুদিন বাজারে পেঁয়াজ প্রায় ছিল না বললেই চলে। তবে তিনি বলেন, এর আগে শনিবার পর্যন্ত পেঁয়াজ ১৩০-১৪০ টাক কেজি দরে বিক্রি হয়।

পেঁয়াজের বাজার দর নিয়ে একই মত পোষণ করলেও প্রায় মাসখানেক ধরে চলা এই পরিস্থিতি নিয়ে হতাশা ও অসন্তোষ প্রকাশ করেছেন শহরের হাসপাতাল রোডের ব্যবসায়ী পান্না(৪৮)।

অপর একজন জানান, তিনি বাজারে পেঁয়াজের এই অবস্থা ও দামে বাড়ির জন্য মাংস কিনে মাত্র ৩টি পেঁয়াজ দিয়ে কাজ চালিয়েছেন। সূত্র: পূর্বপশ্চিমবিডি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *