বাঘায় এলাকাবাসির অভিযোগে পুকুর খনন বন্ধ করে দিল প্রশাসন

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় সমতল জমিতে পুকুর খননে বাঁধা দিয়েছে এলকাবাসি। ব্যক্তিস্বার্থে পুকুরটি খনন করা হলে কয়েকটি গ্রামের পানি নিষ্কাশনের পথ বন্ধ হতে পারে, এমন আশঙ্কায় পুকুর খননে বাঁধা দেওয়া হয়েছে বলে জানা গেছে। বাঁধার মুখে পড়ে পুকুর খননের ড্রেজারটি পরে সরিয়ে নেওয়া হয়।

উপজেলার ফতেপুর বাউসা গ্রামের আব্দুল মালেক ও টেনুর প্রমানিকের ফসলী সমতল জমি লিজ নিয়ে পুকুর খননের প্রস্তুতি নিচ্ছিলেন উত্তর ফতেপুৃর বাউসার আব্দুল করিম।

জনস্বার্থে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়ে অভিযোগ করেণ এলাকাবাসি। সোমবার (২-১২-১৯) প্রশাসনের হস্তক্ষেপে পুকুর খনন বন্ধ হয়।

গ্রামের মফিজুল ইসলাম জানান,ওই মাঠে ৩/৪ একর জমিতে পুকুর খনন করা হলে, ফতেপুর বাউসা,মাঝপাড়া বাউসা, পীরগাছা গ্রামসহ পাশের গ্রামেরও পানি নিষ্কাশনের পথ বন্ধ হয়ে যাবে। জলাবদ্ধতার কারণে গ্রামের অনেক বাড়ি পানিতে পড়বে।

এতে গ্রামবাসীর বসবাসসহ চলাচলা কষ্টসাধ্য হয়ে দাঁড়াবে। পাশাপশি মাঠের আবাদি ফসলেরও ব্যাপক ক্ষতি হবে। কিন্ত ব্যাক্তি স্বার্থে পুকুর খননের প্রস্তুতি নিচ্ছিল। এ সময় এলাকাবাসির বাঁধার মুখে পড়েন মালিক।

বাউসা ইউনিয়নের চেয়ারম্যান শফিকুর রহমান জানান,বিষয়টি জানার পর উপজেলা নির্বাহি অফিসারকে অবহিত করে বন্ধ করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা বলেন,এলাকাবাসির অভিযোগ পেয়ে মালিককে ডেকে পুকুর খনন বন্ধ করা হয়েছে।

আব্দুল মালেক জানান,নিজের জমিতে পুকুর খনন করতে চেয়েছিলেন। তবে নিষেধাজ্ঞার পর তা বন্ধ করেছেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *