রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে অচিন পাখি

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের দুটি নতুন ড্রিম লাইনারের দ্বিতীয়টি “অচিন পাখি” ২৩ ডিসেম্বর সোমবার যুক্তরাষ্ট্রের সিয়াটলে অবস্থিত বোয়িং কারখানার এভারেট ডেলিভারি সেন্টার হতে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে।

সিয়াটলের স্থানীয় সময় দুপুর আড়াইটায় ড্রিমলাইনার “অচিন পাখি” এভারেট এয়ার ফিল্ড ত্যাগ করে।

আশা করা যাচ্ছে, ড্রিম লাইনার “অচিন পাখি” ১৫ ঘণ্টা ৩০ মিনিটের উড়াল শেষে মঙ্গলবার (২৪ ডিসেম্বর) রাত ৭টায় ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

গত ২০ ডিসেম্বর সন্ধ্যায় বোয়িং ৭৮৭-৯ সিরিজের ড্রিম লাইনার “অচিন পাখি” উড়োজাহাজটিকে বোয়িং কর্তৃপক্ষ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করে। অত্যাধুনিক এই উড়োজাহাজটিতে বিজনেস ক্লাসের ৩০টি, প্রিমিয়াম ইকোনোমি শ্রেণির ২১টি ও ইকোনোমি শ্রেণির ২৪৭টি আসনসহ মোট ২৯৮টি আসন রয়েছে।

উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৮৭-৮ সিরিজের চতুর্থ ড্রিম লাইনার “রাজহংস” উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানের জন্য বোয়িং ৭৮৭-৯ সিরিজের অত্যাধুনিক দুটি ড্রিমলাইনার কেনার ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী নতুন ড্রিম লাইনার দুটির নামকরণ করেন “সোনার তরী” ও “অচিন পাখি”। বোয়িং ৭৮৭-৯ সিরিজের প্রথম ড্রিম লাইনার “সোনার তরী” ইতোমধ্যেই গত ২১ ডিসেম্বর বিকালে দেশে পৌঁছেছে। আশা করা যাচ্ছে, আগামী ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বোয়িং ৭৮৭-৯ সিরিজের নতুন ড্রিম লাইনার “সোনার তরী” ও “অচিন পাখি” উদ্বোধন করবেন। সূত্র: বিডি-প্রতিদিন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *