কেশবপুরে দলিত জনগোষ্ঠীর বৈষম্য নিরসন ও সাম্প্রদায়িক সম্প্রীতির লক্ষ্যে সংলাপ

জাতীয় লীড

কেশবপুর (যশোর) প্রতিনিধি: যশোরের কেশবপুরের গৌরিঘোনা ইউনিয়নে কাশিমপুর দাসপাড়ায় সকল প্রকার বৈষম্য নিরসন ও সাম্প্রদায়িক সম্প্রীতি উন্নয়নের লক্ষ্যে কমিউনিটি সংলাপ ও প্রীতিভোজ ২৬ জানুয়ারি ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে।

কাশিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ দাসের সভাপতিত্বে ও প্রদীপ প্রকল্পে ফিল্ড ফ্যাসিলিটেটর শ্যামল দাসের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গৌরিঘোনা ইউপি চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান হাবিব।

আরো বক্তব্য রাখেন পাজিয়া ইউপির সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দীন, কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এসআর সাঈদ, উপজেলা দলিত পরিষদের সভাপতি সুজন দাস, সাধারন সম্পাদক তপন দাস, প্রধান শিক্ষক স, ম মোস্তফা কামাল, পরিত্রাণ প্রদীপ প্রকল্পের সমন্বয়কারী মোঃ আরিফ হোসেন, মনিটরিং অফিসার মোঃ রবিউল ইসলাম, স্থানীয় কমিনিটির মুক্তি দাস, ছাত্র প্রভাষ দাস প্রমুখ।

ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, স্বাস্থ্যকেন্দ্র, উপসহকারী কৃষি কর্মকর্তা, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। দাতাসহযোগী ইউকেএইড ও মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায় বেসরকারী মানবাধিকার সংগঠনের তত্ত্বাবধানে বাংলাদেশ দলিত পরিষদ গৌরিঘোনা ইউনিয়ন শাখা এ কমিউনিটি সংলাপ ও প্রীতিভোজের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ইউপি চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান হাবিব বলেন, রাষ্ট্র যখন সামনের দিকে এগিয়ে যাচ্ছে তখন দলিত কমিউনিটিকে পিছিয়ে রাখা যাবে না। তিনি বলেন সরকারের নানা উন্নয়নমুলক কর্মকান্ডে অগ্রাধিকার ভিত্তিতে দলিত জনগোষ্ঠীর মানুষকে অন্তর্ভুক্ত করা হবে।

সামাজিক নিরাপত্তা বেস্টনী কর্মসূচীতে দলিত জনোগোষ্ঠীকে অন্তর্ভুক্ত করা হবে। প্রধান অতিথি অঙ্গীকার করেন ইউনিয়নের সকল স্থায়ী কমিটিতে দলিত জনগোষ্ঠীর মানুষকে সুযোগ দেয়া হবে এবং আগামী অর্থবছরের বাজেটে দলিতদের জন্য বিশেষ বরাদ্দও রাখা হবে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *