মধুমেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

জাতীয় লীড

কেশবপুর (যশোর) প্রতিনিধি: স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন, মহাকবি মাইকেল মধুসূদন দত্ত মহাকাব্য রচনা করে বাংলা সাহিত্যকে মর্যাদাবান করেছেন।

ক্ষণজন্মা পুরুষ হিসেবে তাঁর আর্বিভাব ছিলো বাংলা সাহিত্যে উষর অঙ্গনে দেবদূতের মত। তাঁর মেধা ও মননশীল সৃষ্টি চেতনায় সমৃদ্ধ হয়েছে বাংলা ভাষা ও সাহিত্য। কেশবপুরে সাগরদাঁড়িতে সপ্তাহব্যাপী মধুমেলার শেষ দিন মঙ্গলবার সন্ধ্যায় মধুমঞ্চে সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যশোরের পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, যশোরের ২৫০ শয্যা হাসাপাতালের তত্ত্ববোধায়ক ডাঃ দিলীপ কুমার রায় ও যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন।

আলোচনায় অংশ নেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন, কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, দৈনিক ইত্তেফাক পত্রিকার বিশেষ প্রতিনিধি শ্যামল সরকার, এ্যাড. আবু বক্কর সিদ্দিক, ডুমুরিয়া মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক রমেশ চন্দ্র মন্ডল, সাগরদাঁড়ী ইউপি চেয়ারম্যান কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্ত প্রমুখ।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান। অনুষ্ঠান উপস্থাপনা করেন যশোর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রাবণী সুর ও যশোর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আহসান হাবিব পাভেজ।

আলোচনা সভার পূর্বে ও পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *