বিবেকের টানে ক্ষুদার্থ মানুষের মুখে খাবার তুলে দিলেন মানবিক গ্রুপ

রাজশাহী

স্টাফ রিপোর্টার: দেশের এই ক্রান্তিকালে মানবতার ডাকে বিবেকের টানে ক্ষুধার্ত মানুষের ক্ষুধা দূর করতে এক বেলা খাবার নিয়ে রাস্তায় নেমেছে অনলাইন স্বেচ্ছাসেবক মানবিক গ্রুপ।

আমি মোঃ রনি আহমেদ, অনলাইন স্বেচ্ছাসেবক গ্রুপ মানবিক এর রাজশাহী জেলার আহবায়ক। এখানে আমরা যারা আছি, সবার বড় পরিচয় হল আমরা এই শহরের সন্তান, আমরা আপনাদের সন্তান। আমরা এখানে যারা আছি অধিকাংশই ছাত্র। দেশের এই ক্রান্তিকালে আমাদের ইচ্ছে থাকলেও সামর্থ্য নাই, তবুও আমরা মানবতার ডাকে বিবেকের টানে আমরা নেমে এসেছি।

আমরা নিজেদের ভিতরে সমন্বয় করে কিছু অসহায় ক্ষুধার্ত মানুষের মুখে এক বেলা খাবার তুলে দিতে এসেছি। আমরা জানি এই একবেলা খাবার দিয়ে ক্ষুধার্ত মানুষের ক্ষুধা দূর করতে পারব না। কিন্তু আমরা এই এক বেলা খাবার নিয়ে মাঠে নেমে শুরু করেছি আপনাদেরকে পাশে পাবো এই আশা নিয়ে। আমরা চাই প্রতি বেলা আহার তুলে দিতে এই ক্ষুধার্ত অসহায় মানুষদের মুখে।

আপনারা সহযোগিতা করলে আপনারা এগিয়ে আসলে আমরা প্রতিবেলা খাবার নিয়েই ক্ষুধার্তের দ্বারে দ্বারে চলে যাব। সুতরাং আপনারা আমাদের সহযোগিতায় এগিয়ে আসুন। এবং নিরাপদে ঘরে থাকুন। আমরা আপনাদের সন্তান হিসেবে মাতৃভূমির জন্য সর্বোচ্চ দায়িত্ব পালন করে যাব।

আপনারা যারা সমাজের বিত্তবান আছেন তারা যদি এগিয়ে না আসেন, আর যদি খাবারের অভাবে সমাজের দরিদ্র শ্রেণী বিপন্ন হয়। তাহলে সেটা আমাদের জন্য হবে ভয়ঙ্কর।
যারা বিত্তবান আছেন তাদেরকে একটা বিষয় বিবেকে দিয়ে অনুধাবন করার সময় এসেছে, এই দরিদ্র মানুষগুলো আছে বলেই আজ আপনারা সমাজের বিত্তবান । তারাই অর্থনীতির মূল চালিকাশক্তি।

অর্থনীতির এই চাকা যদি ভেঙে যায়, এই চাকা যদি বিলুপ্ত হয়ে যায়, তাহলে কিন্তু আমাদের সবার অগ্রগতি থেমে যাবে। আমাদের সকলের একই পরিণতি বরণ করতে হবে। সুতরাং এখন সময় জীবনের দিকে তাকানো, এখন হতে হবে জীবন জীবনের জন্য মানুষ মানুষের জন্য। এখন সম্পদের দিকে তাকানোর সময় না।

সুতরাং আমরা আপনাদের সন্তান আজ এক বেলা আহার নিয়ে মাঠে নেমেছে, আমরা রাজশাহীতে প্রতিবেলা ক্ষুধার্ত মানুষের মুখে খাবার তুলে দেওয়ার প্রত্যয় নিয়ে নেমেছি, আমরা শুধু আপনাদেরকে পাশে চাই, আপনাদের সহযোগিতার হাত চাই, স্থানীয় বিত্তবানদের সহযোগিতা চাই, স্থানীয় প্রশাসনের সহযোগিতা চাই, সবার সহযোগিতা নিয়ে আমরা খুধাকে জয় করে ঘরে ফিরতে চাই।

পরিশেষে আমি আবারো সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বিদায় নিচ্ছি আপনারা সবাই নিরাপদে থাকবেন ভালো থাকবেন আসসালামু আলাইকুম।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *