রামেবিতে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত

শিক্ষা

সংবাদদাত বিজ্ঞপ্তি:
আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস-২০১৯ এ যথাযথ মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) উপাচার্য অধ্যাপক ডা. মাসুম হাবিব এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

দিবসটি পালন উপলক্ষ্যে মহান ভাষা শহীদদের স্মরণে বৃহস্পতিবার প্রথম প্রহরে (রাত ১২টা ১মিনিট) রাজশাহী মেডিকেল কলেজের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সূর্যদয়ের সাথে সাথে রামেবি’র অস্থায়ী কার্যালয়ে জাতীয় পতাকা (অর্ধনমিত) ও কালো পতাকা উত্তোলন এবং সকাল ৮টায় রামেবি’র অস্থায়ী কার্যালয় হতে একটি প্রভাত ফেরি বের করা হয়।

প্রভাত ফেরিটি নগরীর লক্ষিপুর মোড় প্রদক্ষিণ করে আবার অস্থায়ী কার্যালয়ে গিয়ে শেষ হয়। এরপর সকাল ৯টায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসের তাৎপর্যের উপর একটি আলোচনা সভার আয়োজন করা হয়। এসব কর্মসূচিতে রামেবি’র উপাচার্য অধ্যাপক ডা. মাসুম হাবিব, প্রিভেটিভ এন্ড সোশ্যাল মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. জাওয়াদুল হক, বেসিক সায়েন্স ও প্যারা ক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. এসএম আসাফদ্দৌলা, পরীক্ষা নিয়ন্ত্রক ও রেজিস্ট্রার (অ.দা.) অধ্যাপক এসএমএ হুরাইরা, সেকশন অফিসার জামাল উদ্দীন, রাশেদুল ইসলাম ও আমিনুল ইসলাম, লিয়াজোঁ ও প্রটোকল অফিসার ইসমাইল হোসেনসহ সকল কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *