রামেকের স্বাস্থ্যকর্মীদের চলাচলের জন্য বাস দিলো রুয়েট

রাজশাহী লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার: করোনা ভাইরাসের ভয়াবহ সংকট মোকাবেলায় দেশে ডাক্তার-নার্সদের ভূমিকা সবার শীর্ষে। তারা সুরক্ষিত থেকে জনগণের সেবা দেবেন এমনটাই সবার প্রত্যাশা।

আর তাই এই সংকটকালে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের চিকিৎসা-সেবা দেয়া নার্সদের সুরক্ষিত যাতায়াতের জন্য একটি বাস দিয়েছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রূয়েট) প্রশাসন। রুয়েটে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখের ঐকান্তিক প্রচেষ্টায় এটি সম্ভব হয়েছে।

সোমবার (১৩ এপ্রিল) দুপুরে রুয়েট ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. রফিকুল ইসলাম সেখের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় রামেক হাসপাতালকে বাস প্রদানের এ সিদ্ধান্ত গৃহীত হয়।

রুয়েটের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন বলেন, ‘করোনার এই ভয়াবহ সময়ে ডাক্তার-নার্সদের সুরক্ষিত চলাফেরার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি বাস বরাদ্দের জন্য রুয়েট কর্তৃপক্ষের নিকট আবেদন করা হয়। এরই পরিপ্রেক্ষিতে রুয়েট ভাইস-চ্যান্সেলর মহোদয়ের সভাপতিত্বে পরিবহন পরিচালকসহ বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন কর্তাব্যক্তিদের সমন্বয়ে একটি মিটিং হয়। সেই সভার সিদ্ধান্তক্রমে রামেক হাসপাতাল কর্তৃপক্ষকে এই ভয়াবহ সংকট মোকাবেলায় একটি বাস যাতায়াতের জন্য প্রদান করা হয়েছে। মঙ্গলবার (১৪ এপ্রিল) সকাল থেকে এই বাসটি পরিস্থিতি স্বাভাবিক না হওয়া অবধি নির্দিষ্ট রুটে চলাচল করবে।’

তিনি আরও বলেন, ‘ইতোমধ্যেই বাস দেয়ার বিষয়টি জেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাকে অবহিত করা হয়েছে। তাকে বলা হয়েছে যে, এই বাসটির চালক ও সহকারিকে প্রয়োজনীয় সুরক্ষার ব্যবস্থা করতে হবে।

রুয়েটের এই কর্তাব্যক্তি আরও বলেন, ‘দেশের এই ক্রান্তিকালে যার যা সামর্থ আছে তাই দিয়ে সাহায্য করা উচিত।রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আমার কথা হয়েছে, তারাও একটি বাস রামেকের ডাক্তার-নার্সদের সুরক্ষিত চলাচলের জন্য প্রদান করবেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *