রাজশাহী নগরির বিভন্ন স্থানে ইট,বালু ও খোয়া রেখে চলছে বাড়ি নির্মানের কাজ

বিশেষ সংবাদ লীড

স্টাফ রিপোর্টারঃ রাজশাহী নগরি একটি পরিস্কার ও সবুজ নগরি।নগরির বিভিন্ন সড়কের মধ্যে ইট,বালু, খোয়া রেখে চলছে বাড়ি নির্মানের কাজ।এতে মানা হচ্ছে না সিটি কর্পোরেশনের কোনো নিয়ম।

কয়েঁড়ডারায় অবস্থিত কাসিয়া ডাঙ্গা ভুমি অফিসের সামনের রাস্তায় বালু রেখে চলছে বাড়ি নির্মানের কাজ।একজন ট্রাক চালকের সাথে কথা বলে জানতে পারি,এভাবে বাড়ি নির্মানের সমগ্রি রাস্তার মাঝে রাখায় তাদের চলাচলে অসুবিধা হয়।এবং দূর্ঘটানার হওয়ার সম্ভাবনা থাকে।মাঝে মাঝে দূর্ঘটা হয় বলে জানায় তিনি।

সুজানগর মিতালি ক্লাব মোড়ে খোয়া রেখে চলছে ব্যাবসা। একজন পথচারীর সাথে কথা বলে জানতে পারি,ব্যাবসায়িরা প্রতিনিয়ত এখানে বালু,ইট ও খোয়া রাখে ফলে তাদের চলাচল করতে অসুবিধা হয়।চলাচলের জন্য পর্যাপ্ত জায়গা নাথাকায় তাদেরকে ঝুকি নিয়ে বাস্তার মাঝখান দিয়ে চলাচল করতে হয়।

বর্নালি রোডের নতুন মার্কেটের পুকুরের সামনে রাস্তার মধ্যে রাখা হয়েছে বালি। সড়কটি জিন্নানগর,মথুরডাঙ্গা ও খ্রিস্টান পাড়ার প্রধান সড়ক।এই সড়ক দিয়ে তারা আরডিয়ে মার্কেট,লক্ষিপুর ও বর্নালি যায়।

আমি কয়েকজন পথচারী ও চালকের সাথে কথা বলে জানতে পারি,এইসব ইট, বালু রাস্তায় রাখার ফলে পথে চলাচল ও গাড়ি চালনায় পরতে হয় দুর্ভোগে।ফলে প্রতিনিয়ত হচ্ছে দূর্ঘটনা।
তারা আরো জানায়,সিটি কর্পোরেশন এই ব্যাপারে কোনো উদ্দোগ নেই না।

শাহমুখদম থানার মোড়ে এয়ারপোর্ট রোডের সংযোগকৃত পার্শ্ব রাস্তার পাশে নির্মিত হচ্ছে বহুতল ভবন।যার নির্মান সামগ্রী ইট,বালু রাখা হয়েছে রাস্তায়।

এভাবেই নগরির বিভন্ন স্থানে ইট, বালু, খোয়া রাস্তায় রেখে কাজ করছে। এতে মানা হচ্ছে না কোনো নিয়ম।ফলে বেরেই চলেছে জন দূর্ভোগ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.