‘আমাদের বাঘা’ গ্রুপের ঈদ ফুড প্যাক বিতরণ

রাজশাহী

বাঘা প্রতিনিধিঃ অনলাইন ভিত্তিক সেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘আমাদের বাঘা’গ্রুপ এবারেও দরিদ্র পরিবারের মধ্যে দিচ্ছে ঈদের উপহার ‘ফুড প্যাক’ । প্রত্যেকটি ঈদ ফুড প্যাকের ভেতরে রয়েছে, আটা, চিনি, লাচ্ছি, গুড়া দুধ, সাবান ও মাস্ক। উপজেলার গ্রাম ও ওয়ার্ডের অসহায় ৩২০ টি পরিবারের মধ্যে ঈদ উপহার হিসেবে ‘ফুড প্যাক’ বিতরণ করছে প্রুপটি।

সোমবার (১০ মে) সকালে উপজেলার নারায়ণপুরে বাজারে এডমিন প্যানেলের কতিপয় সদস্য আনুষ্ঠানিকভাবে ২০ জন সুবিধাভোগীর হাতে ঈদ ফুড প্যাক তুলে দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন। উপস্থিত ছিলেন, সুজিত পান্ডে বাকু, শীতল কর্মকার, পঞ্চাবন, রনি, মাহি, প্রমুখ। এডমিন তুষার আহমেদ বলেন,পর্যায়ক্রমে ‘ফুডপ্যাক’ গুলো বিতরণ করা হবে। ‘ঈদ ‘ফুডপ্যাক’ ফান্ডে শুভান্যুধ্যায়ীদের জমাকৃত অর্থ দিয়ে প্রস্তুত করা। কার্যক্রমে আর্থিক ও মানসিকভাবে সহযোগী সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন গ্রুপের সদস্যবৃন্দ।

গ্রুপের সদস্য সাকিব রহমান বলেন, করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি বিবেচনায় নিয়ে গ্রুপের এডমিন ও মডারেটরগণ নিজেরাই বিভিন্ন গ্রাম ও ওয়ার্ডের মানুষের বাড়ি বাড়ি গিয়ে ঈদ উপহারের ‘ফুডপ্যাক’ পৌঁছে দিবে। এছাড়াও ২০ জন মুসল্লীকে দেওয়া হচ্ছে ২০ টি জায়নামাজ।

 

মুঠোফোনে কথা হলে, গ্রুপের অন্যতম এডমিন সুমন কর্মকার বলেন, “ ঈদে” এগুলো বিতরণ একটি অনুপ্রেরণা মাত্র। সকল সামর্থ্যবান ব্যক্তি নিজ নিজ অবস্থান থেকে দূর্বল প্রতিবেশীর পাশে দাঁড়ালেই কেবল এই কার্যক্রমের প্রকৃত উদ্দেশ্য বাস্তবায়িত হবে।

উল্লেখ্য, ‘উৎসবে-দূর্যোগে, নিঃশ্বাসে-বিশ্বাসে, আমাদের বাঘা আপনার পাশে’ শ্লোগান নিয়ে ফেসবুক গ্রুপটি সামাজিক উন্নয়ন মূলক বিভিন্ন কার্যক্রমে ভূমিকা রেখে চলেছেন। এর সাথে যুক্ত হয়েছেন উপজেলার প্রায় সাড়ে ৫ হাজার জন। গ্রুপটি যাত্রা শুরু করে ২০১৩ সালে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *